আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাঙ্গাইলে ওমরপুর সেতু নির্মাণ কাজ বন্ধ

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪
  • ২৫ গ্রামের মানুষের দুর্ভোগ

ইফতেখারুল অনুপম, টাঙ্গাইল ॥ ঠিকাদারের দায়িত্বহীনতা ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) কর্মকর্তাদের তদারকির অভাবে বন্ধ রয়েছে টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ইউনিয়নে ধলেশ্বরী নদীর ওপর নির্মিত ওমরপুর ব্রিজের নির্মাণ কাজ। ফলে ভোগান্তি পোহাচ্ছে তিনটি ইউনিয়নের ২৫টি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ। ব্রিজ নির্মাণের নির্ধারিত সময় পার হলেও ঠিকাদারের চরম গাফিলতির কারণে ব্রিজটি এখনও নির্মিত হচ্ছে না। জানা গেছে, ব্রিজটি নির্মাণের শেষ সময় ছিল গত ৩০ জুন। পাঁচ মাস অতিক্রান্ত হলেও এখনও ব্রিজের নির্মাণ কাজ শেষ হয়নি। বন্ধ রয়েছে ব্রিজের নির্মাণ কাজ। অথচ ঠিকাদার টাকা উঠিয়ে নিয়েছে। দীর্ঘদিন ধরে এলাকার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। জেলা সদরে আসতে হলে খেয়া পার হয়ে তাদের আসতে হয়। দুভোর্গের যেন শেষ নেই। ব্রিজটি নির্মিত হলে কাকুয়ার সাথে জেলা সদরের যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটবে।

এ বিষয়ে মেসার্স ফ্রেন্ডস কনস্ট্রাকশনের অংশীদার নূরুন্নবী কোহিনুর বলেন, পাইলিং ও দেয়াল নির্মাণের প্রায় দেড় বছর পর টাকা পেয়েছি। এছাড়াও বর্তমানে কাজের আশি ভাগ সম্পন্ন হয়েছে। টাকা পেলে নির্ধারিত সময়ে কাজ করা সম্ভব হতো। টাকা না পাওয়াতে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

চিকিৎসকসহ ৩ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

কর্মক্ষেত্রে ফাঁকি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ কর্মক্ষেত্রে ফাঁকি দেবার অপরাধে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকসহ ৩ মেডিক্যাল অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ শামসুদ্দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আকস্মিক পরিদর্শনে গিয়ে কর্মক্ষেত্রে উপস্থিত না পেয়ে তাদের বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেন। স্থানীয় লোকজনও তাদের প্রায়ই ফাঁকি দেবার বিষয়টি সিভিল সার্জনকে তাৎক্ষণিকভাবে জানান। শাস্তিপ্রাপ্তরা হলেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র থেকে ডেপুটেশনে আসা ডাঃ মোহাম্মদ রেজাউল ইসলাম এবং উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান ও জ্যোৎ¯œা খাতুন। এদের মধ্যে চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকে লিখিত চিঠি পাঠানো হয়েছে।

বিজয় দিবস স্মরণে যশোরে রক্তদান

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বিজয় দিবস স্মরণে মুসলিম এইড ইনস্টিটিউট অব টেকনোলজি (এমএআইটি) যশোর ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় দিনব্যাপী এ কর্মসূচীর উদ্বোধন করেন এমএআইটি যশোরের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কুমারেশ চন্দ্র পাল। এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার নুর ইসলাম, ইনস্ট্রাক্টর তরিকুল ইসলাম, সালেহ আহমেদ আলেক, সাদিকুর রহমান, কমল রাহা, এ্যাকাউন্টস অফিসার নাজমুল হোসেন, কেন্দ্রের পরিচালক গোপাল চন্দ্র প্রমুখ।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৪

১২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: