মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আওয়ামী লীগ ভুঁইফোড় সংগঠন নয়, হুমকিতে কাজ হবে না

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪
  • খালেদা জিয়াকে নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম কাজীপুরে উন্নয়ন কর্মকা- পরিদর্শন শেষে এক সমাবেশে বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়, জনকল্যাণে কাজ করে। আর খালেদা জিয়ার দল ক্ষমতায় এলে দেশের সম্পদ লুণ্ঠিত হয়, ধ্বংসলীলা চলে। তিনি বলেন, খালেদা জিয়া কথায় কথায় আওয়ামী লীগকে হঠাতে চান। কিন্তু আওয়ামী লীগ কোন ভুঁইফোড় সংগঠন নয়। এর জনভিত্তি খুবই শক্ত। জনগণের শক্তিই আওয়ামী লীগের মূল চালিকা শক্তি। তাই তাদের ব্যর্থ হুমকিতে আওয়ামী লীগ কর্ণপাত করে না।

তিনি সোমবার কাজীপুরের মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়া হাট চত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে সমাবেশে দলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন তালুকদার, লুৎফর রহমান, জিয়াউর রহমান স্বাধীন, আল আমিন প্রমুখ বক্তব্য দেন। পরে তিনি পানি উন্নয়ন বিভাগের নদী তীর সংরক্ষণ প্রকল্পসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প ঘুরে দেখেন।

সমাবেশে স্বাস্থ্যমন্ত্রী নাসিম ৫ জানুয়ারির নির্বাচন পরিস্থিতি ব্যাখ্যা করে বলেন, এ নির্বাচন না হলে দেশের স্থিতিশীলতা বিনষ্ট হতো, দেশের উন্নয়নের ধারাবাহিকতা বাধাগ্রস্ত হতো। কিন্তু খালেদা জিয়ার দল তো উন্নয়নে বিশ্বাসী নয়, তারা চায় ধ্বংসলীলা। তাই তারা নির্বাচন বানচাল করার জন্য যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে সঙ্গে নিয়ে হত্যা, অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাটসহ মানুষ হত্যা করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাংবিধানিক ও গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা করতে জীবনের ঝুঁকি নিয়ে ৫ জানুয়ারির নির্বাচন করেছেন। বিশ্ব নেতৃবৃন্দ এ নির্বাচন পরবর্তী সরকারকে স্বীকৃতি দিয়েছে।

ক্ষমতায় যেতে হলে নির্বাচনের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নেয়ার কোন বিকল্প নেই উল্লেখ করে ১৪ দলের এই মুখপাত্র বলেন, পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের দিন শেষ হয়ে গেছে।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশে এখন ব্যাপক উন্নয়ন কাজ চলছে। নিরবচ্ছিন্ন উন্নয়নের জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা। বেগম খালেদা জিয়া উন্নয়ন চান না, তাই বিভিন্নভাবে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্রে লিপ্ত থাকেন। তিনি কথায় কথায় আওয়ামী লীগকে হঠাতে চান। কিন্তু আওয়ামী লীগ কোন ভুঁইফোড় সংগঠন নয়। এর জনভিত্তি খুবই শক্ত। জনগণের শক্তিই আওয়ামী লীগের মূল চালিকা শক্তি। তাই তাদের ব্যর্থ হুমকিতে আওয়ামী লীগ কর্ণপাত করে না।

প্রকাশিত : ২ ডিসেম্বর ২০১৪

০২/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: