কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

প্রধানমন্ত্রীকে নেপালে লালগালিচা সংবর্ধনা

প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৪
প্রধানমন্ত্রীকে নেপালে লালগালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮তম দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে মঙ্গলবার কাঠমান্ডু পৌঁছলে তাঁকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। দু’দিনব্যাপী এ সম্মেলন বুধবার থেকে কাঠমান্ডুর সিটি হল (রাষ্ট্রীয় সভাগৃহ) ভ্রিকুটি মন্ডপে শুরু হবে।

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে নেপাল সময় ৪টা ৫ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। খবর বাসসর।

নেপালের উপ-প্রধানমন্ত্রী বামদেব গৌতম ও নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। নেপাল সেনাবাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় উভয় দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

বিমানবন্দরে উষ্ণ সংবর্ধনার পর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে হোটেল ক্রাউন প্লাজা কাঠমান্ডু-সোয়ালটিতে নিয়ে যাওয়া হয়। সফরকালে তিনি এ হোটেলে অবস্থান করবেন। এ সময় হাজার নেপালী রাস্তার দু’পাশে দাঁড়িয়ে ঐতিহ্যবাহী নেপালী পোশাক পরিহিত অবস্থায় ঢাক-ঢোল পিটিয়ে স্বাগত জানায়। নেপালের সড়ক ও সড়ক দ্বীপগুলো সার্কভুক্ত দেশগুলোর পতাকা ও নেতাদের ছবি দিয়ে সুসজ্জিত করা হয়। প্রধানমন্ত্রী সার্কভুক্ত অন্যান্য দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সঙ্গে ১৮তম সার্ক শীর্ষ সম্মেলনে যোগদান করবেন ও ভাষণ দেবেন।

প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৪

২৬/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: