ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে দুই বাংলাদেশি আহত

নিজস্ব সংবাদদাতা উখিয়া, কক্সবাজার

প্রকাশিত: ১১:৪৫, ২৫ মে ২০২৪

তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে দুই বাংলাদেশি আহত

তুমব্রু সীমান্ত। ছবি: সংগৃহীত

নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি দুই নাগরিক আহত হয়েছে।
শুক্রবার রাত সোয়া ৮ টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তমব্রু সীমান্তের ৩২ ও ৩৩ নম্বর পিলারের মাঝামাঝি এলাকা সংলগ্ন মিয়ানমার অভ্যন্তরে এ ঘটনা বলে জানিয়েছেন, ঘুমধুম ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলম।

আহতরা হল, নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকূল এলাকার হাবিবুর রহমানের ছেলে নবী হোসেন ওরফে সোনা মিয়া (১৬) এবং একই এলাকার আবুল কালামের ছেলে আবু তাহের (৩০)।

স্থানীয়দের বরাতে মোহাম্মদ আলম বলেন, শুক্রবার রাতে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের ৩২ ও ৩৩ নম্বর পিলারের মাঝামাঝি এলাকা সংলগ্ন মিয়ানমার অভ্যন্তরে আকস্মিক বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে স্থানীয়দের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। পরে সীমান্তের মিয়ানমার অভ্যন্তর দিক থেকে আহত দুই ব্যক্তিকে রক্তাক্ত অবস্থায় আসতে দেখে স্থানীয়রা।

স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার করে কুতুপালংস্থ এমএসএফ হাসপাতালে নিয়ে আসে। এসময় তাদের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

আহতরা স্বজনরা জানিয়েছেন, সীমান্তে মিয়ানমার অভ্যন্তরে মাইন বিস্ফোরণে দুইজন আহত হয়েছে। আহতদের মধ্যে নবী হোসেন ওরফে সোনা মিয়ার ডান পায়ের গোড়ালি সম্পূর্ণ বিচ্ছিন্ন হওয়ার পাশাপাশি শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়েছে। এছাড়া আবু তাহেরও শরীরের বিভিন্ন স্থানে বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছে।

স্থানীয় এ ইউপি সদস্য বলেন, প্রাথমিকভাবে যে তথ্য পাওয়া গেছে, তাতে ধারণা করা হচ্ছে, মিয়ানমার থেকে চোরাই পথে গরু আনতে গিয়ে বাংলাদেশি এ দুই নাগরিক আহত হয়েছে।

এসআর

×