ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

প্রার্থিতা বাতিলের পরও নির্বাচনী সভার অভিযোগ! 

প্রকাশিত: ২২:৫০, ২৪ মে ২০২৪

প্রার্থিতা বাতিলের পরও নির্বাচনী সভার অভিযোগ! 

সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান। 

প্রার্থিতা বাতিলের পরও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিন আহমেদের পক্ষে নির্বাচনী সভা চালানোর অভিযোগ উঠেছে। সম্প্রতি নির্বাচনী বিধি অমান্য করায় তার প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

জানা যায়, গত ১৩ মে প্রার্থীদের মাঝে প্রতীক দেয়ার পর ইসির আদেশ অমান্য করে উপজেলা শহরের মধ্যে লাঠির মাথায় আনারস নিয়ে রিয়াজ আহম্মেদের পক্ষে সমাবেশ করে আশরাফুর রহমান। এ সময় আনারস মার্কার কর্মীদের সাড়ে তিন হাত বাঁশের লাঠি তৈরি করতে নির্দেশ দেন।তার উসকানিমূলক বক্তব্য ও হুমকি দেয়ার ঘটনাটিকে আচরণবিধি লঙ্ঘন হওয়ায় নির্বাচন কমিশন প্রথমে পিরোজপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে শুনানি হয়।

শুনানিতে সন্তুষ্ট না হওয়ায় বৃহস্পতিবার (২৩ মে) চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে ডাকা হয়। নির্বাচন কমিশন সেখানেও শুনানিতে সন্তুষ্ট না হওয়ায় বিষয়টিকে বড় ধরনের আচরণবিধি লঙ্ঘন ও অপরাধ বিবেচনায় নিয়ে রিয়াজ উদ্দিনের প্রার্থিতা বাতিল করে।

এরপরও প্রার্থিতা বাতিল হওয়ার পর প্রচার বন্ধ না করে উল্টা ওইদিন রাত ৯টার দিকে মঠবাড়িয়া উপজেলার মাঝেরপুল বাজারের মাঠে আনারস মার্কার পক্ষে বড় ধরনের সমাবেশ করেন প্রার্থীর ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান। এ সময় তিনি বিরোধী পক্ষকে উদ্দেশ্য করে নানা ধরনের আপত্তিকর ও উসকানিমূলক বক্তব্য দেন। বক্তব্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপশক্তি আখ্যা দিয়ে নেতাকর্মীদের বাঁশের লাঠি নিয়ে প্রস্তুত থাকতে বলেন।

এসআর

×