ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

প্রার্থীদের জমজমাট প্রচার

​​​​​​​জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২১:৪৮, ২৪ মে ২০২৪

প্রার্থীদের জমজমাট প্রচার

আগৈলঝাড়ায় আনারস মার্কা প্রতীকের সমর্থনে উঠান বৈঠক

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন আগামী ২৯ মে। নির্বাচন সামনে রেখে প্রার্থীরা কর্মী-সমর্থক নিয়ে ব্যস্ত সময় পার করছেন। দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। চাচ্ছেন ভোট। খবর স্টাফ রিপোর্টার নিজস্ব সংবাদদাতাদের।

শরীয়তপুর

আগামী ২৯ মে অনুষ্ঠিত হচ্ছে গোসাইরহাট উপজেলা পরিষদের ভোট গ্রহণ। নির্বাচন সামনে রেখে প্রার্থীদের প্রচার এখন জমজমাট। প্রার্থীদের গণসংযোগ, সভা-সমাবেশ আর উঠান বৈঠকে মুখর হয়ে উঠেছে পুরো এলাকা। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫জন। তারা হলেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাসুদ আলম, হেলিকপ্টার প্রতীকের মোশারফ হোসেন সরদার, আনারস প্রতীকের মতিউর রহমান মিন্টু বেপারি, দোয়াত-কলমের জাকির হোসেন দুলাল মোটরসাইকেল প্রতীকের দেওয়ান গোলাম মোস্তফা। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন প্রতিদ্বন্দ্বিতা করলেও ভোটযুদ্ধ হবে মূলত ঘোড়া প্রতীকের মাসুদ আলম হেলিকপ্টার প্রতীকের মোশারফ হোসেন সরদারের সঙ্গে। এদিকে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাসুদ আলমের নির্বাচনী প্রচার, সভা-সমাবেশ উঠান বৈঠকে ভোটারদের গণজোয়ার শুরু হয়েছে বলে সাধারণ ভোটার জানিয়েছেন।

মার্জিত আচরণ অমায়িক ব্যবহারের অধিকারী বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মাসুদ আলম ইতোমধ্যে ভোটারদের মন জয় করতে পেরেছেন বলে সাধারণ ভোটাররা অভিমত ব্যক্ত করেছেন। মাসুদ আলম নির্বাচনী প্রচার চালাচ্ছেন জোরেশোরে। তার কর্মী-সমর্থক ভোটারদের নিয়ে উঠান বৈঠক সভা-সমাবেশের মাধ্যমে চষে বেড়াচ্ছেন নির্বাচনী মাঠ। ভোটারদের জন¯্রােত দেখা গেছে তার উঠান বৈঠক সভা-সমাবেশে, যা পরিণত হয় জনসমুদ্রে। দীর্ঘদিন অবহেলিত থাকা চরাঞ্চলের ভোটাররাও ঘোড়া প্রতীকের জনপ্রিয় প্রার্থী মাসুদ আলমকে ভোট প্রদানে যেন একাট্টা। উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ছাত্রলীগের অধিকাংশ নেতাকর্মী মাসুদ আলমের পক্ষে নির্বাচনী প্রচার চালাচ্ছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান দেওয়ান শাহজাহান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান রাড়ী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক মাইন উদ্দিন পেদা, উপজেলা যুবলীগের সভাপতি নুরজ্জামান মৃধা, কৃষক লীগের সভাপতি কালাম বেপারিসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মী সুশীল সমাজ প্রতিনিধিগণ ঘোড়া প্রতীকের প্রার্থী মাসুদ আলমের পক্ষে নির্বাচনী প্রচার-সভা-সমাবেশ উঠান বৈঠকে যোগ দেওয়ায় নারী-পুরুষ ভোটারদের ঢল নামছে ঘোড়া প্রতীকের সমর্থনে। মাসুদ আলমের যে কোনো সভা-সমাবেশে ভোটারদের গণজোয়ার শুরু হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান দেওয়ান  শাহজাহান বলেন, আমরা এমন একজন নিষ্ঠাবান প্রার্থীকে বেছে নিয়েছি যিনি নির্বাচনের বহু আগে থেকেই এলাকায় জনসেবা জনকল্যাণমূলক কাজ করে আসছেন। তাই বিপুল ভোটের ব্যবধানে মাসুদ আলম বিজয়ী হবেন বলে তিনি মন্তব্য করেন। এদিকে নির্বাচনী প্রচারে ভোটারদের ব্যাপক সাড়া নারী-পুরুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখে বিজয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাসুদ আলম।

বরিশাল

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে সংখ্যালঘু অধ্যুষিত আগৈলঝাড়া উপজেলা পরিষদের আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতের সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বৃহস্পতিবার সন্ধ্যায় পাঁচটি ইউনিয়নের সর্বশেষ নির্বাচনী উঠান বৈঠক জনসভায় পরিণত হয়েছিল। গৈলা ইউনিয়নবাসীর আয়োজনে অনুষ্ঠিত উঠান বৈঠকে সভাপতিত্ব করেন গৈলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হালিমুজ্জামান হালিম। প্রধান বক্তা ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারস মার্কার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আবু সালেহ মোঃ লিটন। আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনারস মার্কার নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সুনীল কুমার বাড়ৈ, আনারস মার্কার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুস সাত্তার মোল্লা, জেলা পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট রণজিত কুমার সমাদ্দার প্রমুখ। বক্তারা আগামী ২৯ মে সর্বস্তরের ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে আনারস মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান করেন।

রায়গঞ্জ, সিরাজগঞ্জ

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রায়গঞ্জে মতবিনিময় সভা করেছেন চেয়ারম্যান প্রার্থী গোলাম হোসেন শুভন সরকার। শুক্রবার বেলা ১১টায় রায়গঞ্জ প্রেস ক্লাব হলরুমে প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন তিনি।  সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন গোলাম হোসেন শুভন সরকার। রায়গঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কেএম রফিকুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এইচ এম মোনায়েম খানের সঞ্চালনায় সময় তিনি বলেনএর আগেও রায়গঞ্জ উপজেলায় আমি প্রার্থী হয়েছিলাম। তখন আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে আমাকে হারিয়ে দেওয়া হয়েছিল।

সেই ষড়যন্ত্রকে এবারেও  পুঁজি করে একটি মহল আমার বিরুদ্ধে, এমনকি ইভিএম পদ্ধতিতে কিভাবে  ভোট কারচুপি করা যায় এমন মন্তব্য করে অপপ্রচার চালাচ্ছে। তিনি আরও বলেন, হালাল ব্যবসার মাধ্যমে আমি ইনকাম করে সেই টাকা দিয়ে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করি। আমার এমনও দিন ছিল সকাল থেকে শুরু করে ভোর পর্যন্ত লেবারদের সঙ্গে কাজ করে দিনরাত পার করেছি। তার পরও আমার যে সমস্যাগুলো আছে সেগুলো চিহ্নিত করে আগামীতে একসঙ্গে সকলের সমন্বয়ে কাজ করব। সেজন্য সবাই আমাকে সহযোগিতা করবেন। স্মার্ট রায়গঞ্জ গড়াই আমার স্বপ্ন। সময় উপস্থিত ছিলেন রায়গঞ্জ প্রেস ক্লাবের প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

 

 

×