ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ঘুষ-সুপারিশ ছাড়াই টিআরসি পদে নিয়োগ পেলেন ৩৬ তরুণ-তরুণী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ 

প্রকাশিত: ১০:২৩, ২৪ মার্চ ২০২৪

ঘুষ-সুপারিশ ছাড়াই টিআরসি পদে নিয়োগ পেলেন ৩৬ তরুণ-তরুণী

চাকরি পাওয়া তরুণ-তরুণী। ছবি: জনকণ্ঠ

মুন্সীগঞ্জে ট্রেইনি রিক্রুট পুলিশ কনস্টেবল (টিআরসি) পদে কোনো ঘুষ, সুপারিশ ও হয়রানি ছাড়া ৩৬ জন চাকরি পেয়েছেন। 

শনিবার বিকেলে ৫টায় পুলিশ লাইন্সের কনস্টেবল বোরহান উদ্দিন মিলনায়তনে পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান সকল ইভেন্টে কৃতকার্য প্রার্থীদের লিখিত, মনস্তাত্তি্বক ও মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন। 

এই সময় মিলনায়তনে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। চাকরি প্রাপ্তদের ৪ জন নারী এবং ৩২ জন পুরুষ। মাত্র ১২০ টাকা আবেদন ফি দিয়ে পুলিশে চাকরি পেয়ে বিস্মিত তারা। নিজের যোগ্যতায় চাকরি পাওয়া ভালোলাগার কথাও জানান অনেকে। 

এই ধারাবাহিকতায় ভবিষ্যতে দেশের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। ‘সেবার ব্রতে চাকরি’ এই স্লোগানকে সামনে রেখে এই প্রক্রিয়াটি সম্পন্ন হয় বলে জানান পুলিশ সুপার। 

মুন্সীগঞ্জ জেলায় প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ৬৫৭ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। কয়েক ধাপের শারীরিক সক্ষমতা যাচাই শেষে ২৮০ জন লিখিত পরীক্ষা অংশগ্রহণ করতে পারেন। 

লিখিত পরীক্ষায় ৮২ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। তন্মধ্যে  চূড়ান্তভাবে ৩৬ জনকে মনোনীত করে মুন্সীগঞ্জ জেলা টিআরসি নিয়োগ বোর্ড। 

পুলিশ সুপার চূড়ান্তভাবে উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহবান জানান। 
 

এসআর

×