ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মামলা থেকে অব্যাহতি পেলেন নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব

প্রকাশিত: ২১:৫২, ১৭ জানুয়ারি ২০২৪

মামলা থেকে অব্যাহতি পেলেন নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব

রায়। প্রতীকী ছবি

নোয়াখালী জেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব এর বিরুদ্ধে করা বিশ্বাস ভঙ্গ এবং প্রতারণার মামলা থেকে তাঁকে অব্যাহতি দিয়েছেন আদালত। তাঁর বিরুদ্ধে দেওয়া সব তথ্য মিথ্যা প্রমাণিত হওয়ায় তাকে এ মামলা থেকে অব্যহতি দেওয়া হয়।

সোমবার (১৫ জানুয়ারী) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিম এই অব্যাহতির আদেশ দেন। মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল ওয়াদুদ শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ১০/৪/২০২২ খ্রিস্টাব্দ তারিখে ডা: সুমনা ইসলাম বাদী হয়ে আহসান হাবিবের বিরুদ্ধে বিশ্বাস ভঙ্গ, এবং প্রতারণাসহ একাধিক অভিযোগে মামলা দায়ের করেন। মামলার উপস্থাপিত বিষয়সমূহ মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত থেকে আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে। যার সি আর মামলা নং- ৫৭৫/২০২২।

আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ আবদুল ওয়াদুদ শাহীন জানান, ‘বর্ণিত মহিলা গত ২০২২ সালে একান্ত ব্যাক্তিগত ও পারিবারিক বিষয়ে অভিযোগ করেন।

এই অভিযোগের ভিত্তিতে আমার মোয়াক্কেলকে চাকুরী হতে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছিল এবং তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছিল। সে মামলায় তিনি ন্যায়বিচার পেয়েছেন। সেই বিভাগীয় মামলা থেকে পরিত্রানও পেয়েছেন। তিনি যথা নিয়মে দায়িত্ব পালন করছেন।

শাহীন আরো জানান, ‘গত কিছুদিন থেকে সেই একই পারিবারিক এবং ব্যাক্তিগত ইস্যুকে পুনরায় সামনে এনে তাঁকে হেয় করা ও চাকুরীর ক্ষতি স্বাধনের জন্য কতিপয় ব্যাক্তিবর্গ হীন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে, তাদের মুখ্য উদ্দেশ্য তার ক্ষতিসাধন করা। উক্ত উদ্দেশ্যকে সফল করতে ডাক্তার পরিচয় প্রদানকারী সুমনা ইসলাম কতিপয় ব্যাবসায়ী ও রাজনৈতিক ব্যাক্তিত্বকে ভুল বুঝিয়ে আমার মোয়াক্কেলের দপ্তরীয় কর্মকর্তাকে প্রতিনিয়ত চাপ সৃষ্টি করছে।’

জানা যায়, বর্ণিত আহসান হাবিব একজন প্রকৌশলী। তিনি ইতোপূর্বে পাবনা জেলা ও নেত্রকোনা জেলায় কর্মরত ছিলেন। অপরদিকে ডা: সুমনা ইসলামের ডাক্তারি পেশায় বা অন্য কোনো পেশায় জড়িত আছেন কি না তা জানা যায়নি।

 

ফজলু

×