ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

গফরগাঁওয়ে ভোট কেন্দ্রে আগুন, নৈশ্য প্রহরী-দপ্তরি আটক 

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ

প্রকাশিত: ১৩:১১, ৬ জানুয়ারি ২০২৪; আপডেট: ১৩:১৫, ৬ জানুয়ারি ২০২৪

গফরগাঁওয়ে ভোট কেন্দ্রে আগুন, নৈশ্য প্রহরী-দপ্তরি আটক 

ভোটকেন্দ্রে আগুন। ছবি: জনকণ্ঠ

ময়মনসিংহের গফরগাঁওয়ের একটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বত্তরা। আগুনে স্কুলের চারটি কক্ষ পুঁড়ে গেছে। ভোটকেন্দ্রের পাশেই পেট্রোলের একটি খালি বোতল উদ্ধার করেছে পুলিশ। 

শনিবার (৬ জানুয়ারি) ভোররাতে উপজেলার ৮৩ নং পড়শীপাড়া সরকারি প্রাথমিক স্কুলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্কুলের নৈশ্য প্রহরী কাম-দপ্তরি আরিফুল ইসলাম ও দফাদার ফারুক মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানা পুলিশ। স্কুলটি ৫০ নম্বর ভোট কেন্দ্র হিসেবে নির্ধারিত হয়েছে। 

স্থানীয় সূত্র, পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, বুধবার ভোররাতে স্কুলের পেছনের জানালা দিয়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। আধাপাকা স্কুল ভবনটির চারটি কক্ষের ওপরের টিনের চালা, ১৫টি বেঞ্চ, ৫টি টেবিল ও অন্যান্য ৪টি বুথ আগুনে পুড়ে গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

৮৩ নং পড়শীপাড়া সরকারি প্রাথমিক স্কুল

গফরগাঁও ইউপি চেয়ারম্যান শামছুল আলম খোকন জনকণ্ঠকে বলেন, জাতীয় নির্বাচনকে বানচাল করার জন্য আতঙ্ক সৃষ্টি করতে এই স্কুলের ভোট কেন্দ্রে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মন্ডল বলেন, জামাত, বিএনপি চক্র আর কিছু বহিরাগত মিলে ভোট কেন্দ্রে আগুন দিয়েছে। আমি প্রশাসনের কাছে দাবী করছি দ্রুত এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক।

স্থানীয় ফজলুল হক (৭০) বলেন, ভোট কেন্দ্রে যারা আগুন দিয়েছে এরা দেশের শত্রু, জাতীর শত্রু, এই দূর্বৃত্তদের আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা নেওয়া হোক। যারা শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দেয় এরা দেশের দুশমন।

গফরগাঁও থানার ওসি শাহিনুজ্জামান বলেন, জরুরি সেবা ৯৯৯ হটলাইন নম্বরে খবর পেয়ে থানা পুলিশ ভোর পাঁচটার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়। র‌্যাব, বিজিবি, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে গেছেন। নির্বাচন বিরোধী নাশকতা মাথায় রেখে তদন্ত করা হচ্ছে। 

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদের জন্য আরিফুল ইসলাম ও দফাদার ফারুক মিয়াকে ঘটনাস্থল থেকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

 এসআর

×