ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে চলাচল অনুপযোগী সড়ক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ

প্রকাশিত: ২৩:৫৬, ১৩ জুন ২০২৩

ঝিনাইদহে চলাচল অনুপযোগী সড়ক

সড়কে নেই পিচের অস্তিত্ব, সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত

ঝিনাইদহ পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা হলেও মানের দিক দিয়ে একদম নিম্নশ্রেণির। পৌরসভার ১ নং ওয়ার্ডের ধোপাঘাটা গোবিন্দপুর পুরনো ব্রিজ হতে পবহাটি বিশ্বরোড সড়ক ও বিশ্বরোড বাঁশ হাটা হতে সৃজনী মোড় সড়ক পর্যন্ত বেহাল দশা। ১ নং ওয়ার্ডের বাসিন্দারা দীর্ঘদিন যাবৎ নাগরিক সকল সুযোগ-সুবিধা থেকে হচ্ছে বঞ্চিত।


সরেজমিনে জানা যায়, নির্মাণের পর ওই সড়কে আর সংস্কার না করার কারণে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এমনকি এখন হাঁটাও দায় হয়ে দাঁড়িয়েছে। সড়কটিতে ছোট-বড় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। কিছু কিছু জায়গায় সড়কের কোনো অস্তিত্ব নেই বললেই চলে। এমনকি পিচ ঢালাইয়ের সড়কটিতে পিচ নেই বললেই চলে। সড়কটিতে দেখা মিলবে ইটের খোয়া ও মাটির। শুধু সড়ক নয়, এ ওয়ার্ডের মানুষ নাগরিক সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

এই সড়ক দুটির সমস্যার কথা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর টিপু সুলতানের কাছে জানতে চাইলে তিনি বলেন, পৌরসভার ধোপাঘাটা গোবিন্দপুর পুরনো ব্রিজ হতে পবহাটি বিশ্বরোড ও বিশ্বরোড বাঁশ হাটা হতে সৃজনী মোড় সড়ক বেহাল আমি নিজেই দেখেছি। যা মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়কটি চলাচলের উপযোগী করার জন্য ইতোমধ্যে মেয়রের সঙ্গে কথা বলেছি। দ্রুত এই সড়কটি সংস্কার করা হবে। তবে ইতোমধ্যে কিছু সড়কের কাজ করা হয়েছে আর বাকি সড়কের তালিকা তৈরি করা হয়েছে। সেগুলোও পর্যায়ক্রমে সংস্কার করা হবে।

×