ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

পরীক্ষামূলক

শিক্ষককে পেটানোয় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ১৬:৫৪, ৪ আগস্ট ২০২২; আপডেট: ১৭:১৯, ৪ আগস্ট ২০২২

শিক্ষককে পেটানোয় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

গ্রেফতারকৃত ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালু

নাটোর সদর উপজেলার লক্ষীপুর খোলাবাড়ীয়া ইউনিয়নের হয়বতপুর গোলাম ইয়াসিনিয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মাদ্রাসার ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জাফর বরকতকে মারপিটের ঘটনায় ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালুকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় বুধবার সন্ধ্যায় নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়। এর আগে ওই দিন বিকেলে ভুক্তভোগী শিক্ষক নাটোর সদর থানায় ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে মোট ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এর আগে বুধবার দুপুরে মাদ্রাসার ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্দের জেরে লক্ষীপুর ইউনিয়নের চেয়ারম্যান ও তার সমর্থকদের বিরুদ্ধে মাদ্রাসার শিক্ষক জাফর বরকতকে মারপিটের অভিযোগ ওঠে।

মাদ্রাসার অধ্যক্ষ মাহাবুব হাসান শরিফ জানান, প্রায় ৩ মাস আগে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমকে সভাপতি করে মাদ্রাসার কমিটি গঠন করা হয়। মাসুম স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের অনুসারী। তিনি দাবি করে জানান, ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালু ও সমর্থকরা ওই কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠনের জন্য চাপ দিতে থাকেন। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুরে চেয়ারম্যান ও কর্মী সমর্থকরা মাদ্রাসায় গিয়ে অসদাচরণ করলে শিক্ষক জাফল বরকতের সাথে বাক বিতন্ডা হয়। এরই এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান ও তার সমর্থকরা ওই শিক্ষকের উপর হামলা চালায় এবং ইউনিয়ন পরিষদে আটকে রাখে। এই ঘটনায় উভয় পক্ষ পরস্পরের উপর দোষারোপ করেছেন।

তবে এই ঘটনায় গ্রেফতারের পূর্বে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালু জানান, তিনি সমস্যা সমাধানের জন্য মাদ্রাসায় যান। পরে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই শিক্ষক তাকে মারার জন্য চেয়ার তুলে ধরেন। এছাড়া তার দাড়ি ধরেও টান দেন ওই শিক্ষক। এতে স্থানীয় লোকজন চড়াও হয়ে ওই শিক্ষকের উপর হামলা চালায়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাছিম আহমেদ জানান, মাদরাসা শিক্ষককে মারধর ও  ইউনিয়ন পরিষদে আটকে রাখার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষককে উদ্ধার করে। পরে ওই শিক্ষক থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করে।

 

টিএস

শীর্ষ সংবাদ:

নিত্যপণ্য ক্রয়ক্ষমতায় রাখতে পদক্ষেপ নেবে সরকার
শাস্তিমূলক ব্যবস্থায় আপত্তি থাকবে না: চীনা রাষ্ট্রদূত
বঙ্গোপসাগরে ফের লঘুচাপ : সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতকর্তা
চীনে আকস্মিক বন্যায় ১৬ জনের মৃত্যু, নিখোঁজ ৩৬
পাকিস্তান থেকেও হত্যার হুমকি পেলেন তসলিমা নাসরিন
দাবি আদায়ে মাধবপুরে চা শ্রমিকদের মহাসড়ক অবরোধ
ডলারের দাম কমেছে ১০ টাকা, স্বস্তিতে ডলার
ডিমের দাম হালিতে কমলো ১০ টাকা
আশঙ্কাজনক হারে বেড়েছে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য
রেলওয়ে জমির অবৈধ দখলদারদের উচ্ছেদে শহরজুড়ে মাইকিং
আন্দোলন অব্যাহত, চা শ্রমিকরা দাবিতে অনড়
ভক্তদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার পরামর্শ দিলেন ওমর সানী