ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

প্রায় ২ ঘণ্টা পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১৫:২৯, ২৭ মে ২০২৪

প্রায় ২ ঘণ্টা পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক

মেট্রোরেল 

ঘুর্ণিঝড় রেমালের কারণে সারাদেশের মতো ঢাকাতেও শুরু হয়েছে বৃষ্টিপাত। বৃষ্টিতে সকাল থেকেই বেড়েছে অফিসগামী ও স্কুলগামীদের ভোগান্তি। আর এই ভোগান্তি আরও বেড়ে যায়  মেট্রোরেল চলাচল বিঘ্নিত হওয়ায়।

আজ সকালে বৃষ্টির মধ্যে প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার সকাল ৮টা ৫৪ মিনিটে মেট্রোরেল চলাচল স্বাভাবিক হয়।  

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে আজ সকাল ৭টার কিছু পরে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে। এতে ভোগান্তিতে পড়েন অফিসগামী যাত্রীরা। বৃষ্টির মধ্যেই ভিজে বিকল্প বাহনে গন্তব্যের উদ্দেশে রওনা হতে দেখা যায় অনেককে।

এ সময় বিরক্তি প্রকাশ করে এক যাত্রী বলেন, ‘দুই দিন পরপর মেট্রোরেল বন্ধ হয়ে যায়। এমন হইলে আমাদের লাভ হইলো কী?’

অফিসগামী অপর এক যাত্রী উষ্মা প্রকাশ করে বলেন, ‘এইটুকু বৃষ্টিতে যদি মেট্রোরেল বন্ধ হয়ে যায় তাইলে বর্ষার মৌসুমে কী হবে?’

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ জানান, মেট্রোরেল চলাচলের জন্য যে ইলেকট্রিক পাওয়ার সাপ্লাই রয়েছে টেকনিক্যাল কারণে সেটি ফল করেছিল। শেওড়াপাড়া থেকে বিজয় সরণি অংশে এ সমস্যা দেখা দেয়। ফলে মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হয়েছিল।

এর আগে গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে সোয়া এক ঘণ্টা পর তা স্বাভাবিক হয়।

তাসমিম

×