ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিজাব’র নতুন সভাপতি আলমগীর, সম্পাদক আহম্মদ উল্লাহ

প্রকাশিত: ২১:০১, ৩০ এপ্রিল ২০২৪

ডিজাব’র নতুন সভাপতি আলমগীর, সম্পাদক আহম্মদ উল্লাহ

সভাপতি আলমগীর, সম্পাদক আহম্মদ উল্লাহ

সশস্ত্র বাহিনী তথা প্রতিরক্ষা বিটের সাংবাদিকদের সংগঠন ডিফেন্স জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিজাব) নির্বাচনে সভাপতি পদে দৈনিক সময়ের আলোর হেড অব নিউজ আলমগীর হোসেন এবং সাধারণ সম্পাদক পদে দ্য বাংলাদেশ পোস্টের সিনিয়র রিপোর্টার আহম্মদ উল্লাহ নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে রাজধানী ঢাকার একটি অভিজাত রেস্তোরাঁয় এ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভোট গণনা শেষে ডিজাব নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

এসময় অপর দুই নির্বাচন কমিশনার ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক আকতার হোসেন ও ডিজাবের বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত সভাপতি আলমগীর হোসেন এর আগে দুই দফায় ডিজাবের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

দুই বছর মেয়াদে ১৩ সদস্য বিশিষ্ট ডিজাব নির্বাহী কমিটির অন্যান্য পদে নবনির্বাচিতরা হলেন সহ-সভাপতি পদে চ্যানেল আই'র বিশেষ প্রতিনিধি তারিকুল ইসলাম মাসুম, যুগ্ম সম্পাদক দৈনিক মানবজমিনের সিনিয়র রিপোর্টার কাজী সোহাগ, সাংগঠনিক সম্পাদক দেশ টিভির সিনিয়র রিপোর্টার মিরাজ মিজু, অর্থ সম্পাদক বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি জামাল উদ্দিন, দপ্তর সম্পাদক দৈনিক আজকালের খবরের ইসমাইল হোসেন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের সিনিয়র রিপোর্টার কামাল হোসেন তালুকদার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ঢাকা ট্রিবিউনের চিফ রিপোর্টার আলী আসিফ শাওন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার সাজ্জাদ মাহমুদ খান এবং তিনজন নির্বাহী সদস্য যথাক্রমে বাংলা টিভির অ্যাসাইনমেন্ট এডিটর এম এম বাদশা, মাইটিভির সিনিয়র রিপোর্টার রাকিবুল হাসান ও দ্য বিজনেস পোস্টের সিনিয়র রিপোর্টার আরিফুর রহমান রাব্বি।

এর আগেই ডিজাবের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। সংগঠনের বিদায়ী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ওই এজিএমে ডিজাবের প্রায় সকল সদস্য উপস্থিত থেকে গঠনমূলক আলোচনা ও নানা সিদ্ধান্ত গ্রহণ করেন। নির্বাচন অনুষ্ঠানে ডিজাবের সাবেক সভাপতি মামুনুর রশিদসহ বেশকিছু অতিথি পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।

ফজলু

×