ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গোয়ায় নিখোঁজ নেপালের মেয়রের কন্যা

অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ২২:২৮, ২৭ মার্চ ২০২৪

গোয়ায় নিখোঁজ নেপালের মেয়রের কন্যা

মেয়রের কন্যা আরতি হামাল।

কয়েক মাস আগে গোয়ায় গিয়েছিলেন নেপালের মেয়রের কন্যা আরতি হামাল। কিন্তু গত সোমবার রাতের পর থেকে আর কোনো খোঁজখবর নেই ওই তরুণীর। 

নেপালের মেয়র গোপাল হামাল পরদিন মঙ্গলবার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে ঘটনাটি জানিয়েছেন। কন্যার কোনো রকম খোঁজ পেলে যেন তার সঙ্গে যোগাযোগ করা হয় সে বিষয়েও এক্সের পাতায় আর্জিও জানিয়েছিলেন গোপাল। 

ফেসবুকে পোস্ট করে মেয়র জানান, আরতিকে খুঁজে পাওয়া গিয়েছে। যদিও শারীরিক ভাবে দুর্বল তিনি। গোয়ার বাসিন্দাদের ধন্যবাদও জানিয়েছেন তিনি।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, নেপালের ধানগাধির মেয়র গোপাল। কয়েক মাস আগে নেপাল থেকে গোয়া গিয়েছিলেন তার জ্যেষ্ঠ কন্যা আরতি। গোয়ায় যাওয়ার পর একটি নামী ধ্যানচর্চা কেন্দ্রে যান ৩৬ বছর বয়সী তরুণী। গোপাল জানিয়েছেন, বিগত কয়েক মাস ধরে ওই ধ্যানচর্চা কেন্দ্রই আরতির ঠিকানা। তবে দু’তিন দিন ধরে আরতির সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না গোপাল।

মেয়রের দাবি, আরতির সঙ্গে যোগাযোগ করতে না পারায় খোঁজ নিতে শুরু করেন তিনি। আরতির এক বন্ধু জানান, সোমবার রাতে ধ্যানচর্চা কেন্দ্রেই আরতির সঙ্গে দেখা হয়েছিল তার। মঙ্গলবার সকাল থেকে আর কোথাও দেখতে পাননি আরতিকে, এমনটাই জানান তার বন্ধু। কোনো উপায় না পেয়ে শেষমেশ সমাজমাধ্যমের দ্বারস্থ হন নেপালের মেয়র। 

নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করে তিনি লেখেন, ‘আমার জ্যেষ্ঠ কন্যা আরতি কয়েক মাস ধরে গোয়ায় ছিল। ওর এক বন্ধু আমায় জানিয়েছে যে আরতিকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। যারা গোয়ায় থাকেন, তাদের কাছে আমি অনুরোধ করছি আরতির কোনও খবর পেলে দয়া করে আমাকে জানাবেন।’

সকলের সুবিধার্থে এক্সের পাতায় কয়েকটি ফোন নম্বরও দিয়েছেন গোপাল। পোস্টে তিনি লেখেন, ‘আমার কনিষ্ঠ কন্যা আরজ়ু এবং তাঁর স্বামী দু’জনেই মঙ্গলবার রাতে বিমানে গোয়ার উদ্দেশে রওনা হবে। আরতিকে খুঁজতে যাচ্ছে তারা।’  আরতির নিখোঁজ হওয়ার অভিযোগ স্থানীয় থানায় দায়ের করা হয়। পরে তল্লাশি শুরু করে মেয়র-কন্যাকে উদ্ধার করে গোয়া পুলিশ।

এম হাসান

×