ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেট সমিতি জার্মানির উদ্যোগে ঈদ পুনর্মিলনী

প্রকাশিত: ১১:৫৭, ২ মে ২০২৪

সিলেট সমিতি জার্মানির উদ্যোগে ঈদ পুনর্মিলনী

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত।

বৃহত্তর সিলেট সমিতি জার্মানির উদ্যোগে ফ্রাঙ্কফুর্টে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ফ্রাঙ্কফুর্টের একটি অডিটোরিয়ামের এ অনুষ্ঠানে জার্মানির বিভিন্ন শহরে বসবাসকারী বৃহত্তর সিলেটের বিভিন্ন জেলা থেকে আগত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। 

সংগঠনের সভাপতি রেজাউল হক চৌধুরী কামরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খালেদ এবং অর্থ সম্পাদক ফয়সাল আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের প্রবীণ ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা বেলাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, আব্দুল ওয়াদুদ, জয়নুল হক চৌধুরীসহ অনেকে। 

আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিশু-কিশোরদের অংশগ্রহণ। আলিশা ইসলাম, নাজিবা রহমান, মাইশা ইসলামের পরিচালনায় জার্মানিতে জন্ম নেওয়া শিশু-কিশোরদের বিভিন্ন খেলাধুলা উপস্থিত সকলকে বিমোহিত করে। এ ছাড়াও ছোট শিশু-কিশোরদের কোরআন তেলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করে আমিরা আহমেদ, জারা আহমেদ। 

অনুষ্ঠানে সংগঠন পরিচালনার জন্য গঠিত নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়। রেজাউল হক চৌধুরী কামরানকে আবারও সভাপতি, নজরুল ইসলাম খালেদকে সাধারণ সম্পাদক এবং ফয়সাল আহমেদকে অর্থ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে চৌধুরী রাসেল, সাংগঠনিক সম্পাদক মালেক চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিক হেপি উদ্দিন, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল ইসলাম, দপ্তর সম্পাদক সেলিম আহমেদ, সদস্য মতিউর রহমান, সেলিম আহমেদ, সাঈদ পারভেজ আহমেদ, বুরহান উদ্দিন।  

এ ছাড়াও সংগঠনের উপদেষ্টা পরিষদে রয়েছেন— এম এ মালেক, বেলাল আহমেদ, জয়নুল হক চৌধুরী, ফজলুর রহমান, আজাদ মিয়া, আবদুল ওয়াদুদ, দরাজ উদ্দিন দুদু, বাবুল মিয়া, লিয়াকত আলি, সাহিন আহমেদ, রফিক মিয়া, মনসুর আহমেদ, নুরুদ্দিন আহমেদ। 

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×