ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সবার ওপরে কন্টেন্ট

এনআই বুলবুল

প্রকাশিত: ২২:৩২, ১০ মে ২০২৩; আপডেট: ১৫:২৯, ১৭ অক্টোবর ২০২৩

সবার ওপরে কন্টেন্ট

জনপ্রিয় অভিনেতা জোভান

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জোভান। ঈদে এক ডজনের বেশি নাটকে দেখা যায় তাকে। তবে নাটকের বাইরে ওটিটিতেও নাম লিখেছেন। ‘পরী’ ওয়েব সিরিজে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এদিকে ঈদের ছুটির পর তিনি এরই মধ্যে শূটিংয়ে ফিরেছেন। অভিনয়-প্রেম ও বিয়েসহ আনন্দকণ্ঠের সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন অভিনেতা। সাক্ষাৎকার নিয়েছেন এনআই বুলবুল

ঈদের ছুটির পর কি কাজ দিয়ে ক্যামেরার সামনে দাঁড়ালেন?
ঈদের সময়ে দেশের বাইরে যাই কিছুদিনের জন্য। এরপর ফিরেই শুটিংয়ের জন্য প্রস্তুতি নিই। জাকারিয়া শৌখিনের একটি কাজ দিয়েই ঈদের পর ক্যামেরার সামনে  দাঁড়ালাম।
ঈদের নাটকগুলো থেকে কেমন সাড়া পেলেন?


ঈদে প্রায় ১৫টির মতো নাটকে অভিনয় করেছি। কয়েকটি নাটকের জন্যই ভালো সাড়া পাচ্ছি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো জাকারিয়া শৌখিনের ‘সুইট কিস’, প্রবির রায় চৌধুরীর ‘লাস্ট সেমিস্টার’ সাগর জাহানের ‘ছোবল’ ‘রিংকুর ‘ নোঙর’ ও হাসান রেজাউলের ‘চিৎকার’। দর্শক যখন কাজগুলো দেখনে তখন ভালো কিছু করার জন্য ভেতর থেকে উৎসাহ পাই। 
ঈদে আপনার অভিনীত নাটকের বাইরে অন্য কারও কি নাটক দেখেছেন? কার অভিনয় দেখে জেলাস হয়?


আমার নাটকের বাইরে কয়েকটি নাটক দেখা হয়েছে। তবে এর মধ্যে ‘বিদেশ’ নাটকটা ভালো লেগেছে। এছাড়া সহকর্মীেেদর মধ্যে কম-বেশি সবার অভিনয় ভালো লাগে। আমাদের মধ্যে যারা কাজ করছেন তাদের একেকজন একেকদিকে বেশ পরিপক্ব। তবে সহকর্মীদের মধ্যে বিশেষ করে নিশো ভাইয়ের অভিনয় দেখে আমি জেলাসি ফিল করি। 
ঈদের মতো একটি উৎসবে ৫শর বেশি নাটক নির্মাণ হয় বলে অনেকে মনে করেন। আপনার মন্তব্য কি?


আমার মনে হয় এখন আর অত বেশি নাটক নির্মাণ হয় না। সব মিলিয়ে ঈদের জন্য শতাধিক নাটক নির্মাণ হয় বলে আমি মনে করছি। কারণ একজন আর্টিস্ট যদি ঈদের জন্য ১৫টি করে নাটকে অভিনয় করেন তাহলে সংখ্যা ১শর বেশি হবার কথা নয়। কারণ ছেলে আর্টিস্ট নিয়মিত কাজ করছেন ৭-৮জন। ঈদে নাটক নির্মাণের যে সংখ্যাটি বলা হচ্ছে এটি ভুল একটি সংখ্যা।


এ সময়ে দর্শকদের কাছে থাকার জন্য কোন্ বিষয়ের দিকে গুরুত্ব দেওয়া উচিত?
সবকিছু ওপরে কন্টেন্ট। ভালো কন্টেন্ট ছাড়া দর্শক এখন কিছু গ্রহণ করছে না। আমাদের উচিত এখন ভালো কন্টেন্টের দিকে জোর দেওয়া। একটা ভালো কন্টেন্ট একজন শিল্পীকে অনেক দূর নিয়ে যেতে পারে। সেটি সাম্প্রতিক সময়ে অনেকে দেখিয়ে দিয়েছেন। আমাদের নির্মাতাদের নতুন নতুন গল্প নিয়ে কাজ করার জন্য এগিয়ে আসতে হবে।
ওটিটির কাজের নতুন কোনো খবর আছে?


ওটিটির জন্য নতুন কোনো খবর নেই। কোনো কাজের সঙ্গে যুক্ত হলে আমি অবশ্যই জানাব। আপাতত নাটক নিয়েই আছি। আমাদের নাটকের সিজন তিনটি। ভালোবাসা দিবস ও দুই ঈদ। তাই এখন কোরবান ঈদের কাজগুলোই শুরু করব।
পর্দায় নিয়মিত প্রেমের নাটক করছেন। আপনার নিজের প্রেমের খবর কি?


আমার প্রেম আপাতত মৃত। প্রেম মরে গেছে। তবে আবার কখনো হয়তো দেখা যাবে সালমান মুক্তাদিরের মতো হঠাৎ বিয়ে করে ফেলছি।

×