রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দৈনিক সংগ্রামের সদস্য পদ বাতিল করলো ঢাবি সাংবাদিক সমিতি

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ১২:৫৭ পি. এম.

বিশ্ববিদ্যালয় রিপোর্টার্॥ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপণ এবং মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার মধ্যরাতে সমিতির বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত পাশ হয়।

সমিতির বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য এবং অনলাইন পত্রিকা বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশ্ববিদ্যালয় রিপোর্টার সাখাওয়াত আমিন সমিতির কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের প্রস্তাব করেন। সমিতির সকল সদস্য তার এ প্রস্তাবে সম্মতি দিলে সাধারণ সাধারণ সভায় তা পাশ হয়।

অন্যদিকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন দৈনিক সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়টি শুক্রবারের সাধারণ সভায় তুললে সমিতির সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক সানাউল হক সানী বিষয়টি ভোটে দেন। এরপর সংগ্রাম পত্রিকার পক্ষে কেউ ভোট না দিলে এ পত্রিকার সদস্যপদ বাতিলের সিদ্ধান্তটি পাশ হয়।

এর আগে সমিতির তিন নির্বাচন কমিশনার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি বোরহানুল হক সম্রাট এবং ঢাবিসাসের সাবেক সাধারণ সম্পাদক রিয়াদুল করিম দৈনিক সংগ্রাম পত্রিকাকে ঢাবিসাসের সদস্যপদ বাতিলের সুপারিশ করেন।

এ প্রসঙ্গে সমিতির সভাপতি মাসুম বিল্লাহ সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু কোন দলের নয়।তাই জাতির জনক এবং বাংলাদেশের স্বাধীনতার মহান নায়ক হিসেবে তার প্রতিকৃতি সমিতির কার্যালয়ে স্থাপনের বিষয়টি সম্মানজনক। সদস্যদের রায়ে আমি সন্তুষ্ট।

অন্যদিকে সংগ্রাম পত্রিকার সদস্যপদ বাতিলের বিষয়ে তিনি বলেন, এই পত্রিকাটি মুক্তিযুদ্ধের সক্রিয় বিরোধীতা করেছে এবং মুক্তিযুদ্ধবিরোধীদের মুখপাত্র হিসেবে আজও কাজ করছে। বিষয়টি মাননীয় আদালতের পর্যবেক্ষনেও উঠে এসেছে। তাই এ পত্রিকার সদস্যপদ ঢাবিসাসে থাকতে পারে না। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে।

সমিতির সাধারণ সম্পাদক সানাউল হক সানী বলেন, সমগ্র বাঙালি জাতিই আজ মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ঐক্যবদ্ধ। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তবুদ্ধির চর্চা কেন্দ্র এবং প্রগতিশীলতার ধারক ও বাহক। তাই ঢাবিসাসে সংগ্রাম পত্রিকার সদস্যপদ থাকার বিষয়টি অসম্মানজনক।

######

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ১২:৫৭ পি. এম.

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: