আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফের বিধ্বংসী ম্যাককালাম

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ১২:২৪ পি. এম.
ফের বিধ্বংসী ম্যাককালাম

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ লিগ ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে অপরাজিত ১৫৮ রান করে ক্রিকেটের ক্ষুদ্র এ সংস্করণে এককভাবে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক হলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম।

নিউজিল্যান্ডের বর্ষসেরা ম্যাককালাম সদ্য সমাপ্ত বিশ্বকাপে দলকে প্রথমবারের মতো ফাইনালে তোলার নায়ক ছিলেন। ইংলিশ লিগে ওয়ারউইকশায়ারের হয়ে ডার্বিশায়ারের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে ৭৪ মিনিট ক্রিজে ছিলেন। খেলেছেন ৬৪টি বল। ১৩টি চার আর ১১টি ছক্কায় তিনি অপরাজিত ১৫৮ রানের ইনিংস খেলেন।

নির্ধারিত ২০ ওভারে ম্যাককালামের অপরাজিত শতকের সুবাদে ওয়ারউইকশায়ার দুই উইকেট হারিয়ে তোলে ২৪২ রান। যা চলতি টুর্নামেন্টে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। ডার্বিশায়ার দুই বল বাকী থাকতেই অলআউট হয় ১৮২ রানে। ম্যাককালামের দল জয় তুলে নেয় ৬০ রানের।

টি-টোয়েন্টি ফরম্যাটের এককভাবে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের মালিক ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। ২০১৩ সালের এপ্রিলে আইপিএলের আসরে ক্যারিবীয় ড্যাশিং এ ওপেনার করেছিলেন অপরাজিত ১৭৫ রান। পরের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি ছিল ম্যাককালামের। ২০০৮ সালের এপ্রিলে আইপিএলের আসরে অপরাজিত ১৫৮ রান করেছিলেন তিনি। তবে, সেবার ১০টি চার আর ১৩টি ছয়ে ৭৩ বল মোকাবেলা করেন কিউই এ ব্যাটসম্যান।

এরপরের স্থান গুলোতে রয়েছেন ১৫৬ রান করা অ্যারন ফিঞ্চ, ১৫৩ রান করা লুক রাইট, ১৫২ রান করা গ্রাহাম নেপিয়ার আর ১৫১ রান করা ক্রিস গেইল।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ১২:২৪ পি. এম.

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: