আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে ॥ নাসিম

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫, ০১:০৫ এ. এম.

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও এবং নৈরাজ্য না থাকলে দেশ আরও এগিয়ে যেত। তিনি বলেন, ধারাবাহিকভাবে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। এজন্য তিনি দেশবাসীর সহযোগিতা কামনা করেছেন। স্বাস্থ্যমন্ত্রী বৃহস্পতিবার তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরে ইফতারপূর্ব এক সমাবেশে এসব কথা বলেন।

কাজীপুর উপজেলা পরিষদ আয়োজিত ইফতার মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ এম মনসুর আলীসহ জাতীয় চার নেতা ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও জাতির সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাফিউল ইসলাম, আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, জিএম তালুকদার মধু, রেফাজ উদ্দিন মাস্টার, অধ্যক্ষ আব্দুল মান্নান তালুকদার, সাইফুল ইসলাম বেলাল, উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর রহমান মুকুল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাধীন, ছাত্রলীগের আল-আমিন ও আসলামসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বিএনপি-জামায়াত জোটের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন এবং সিটি নির্বাচনে অংশ নিয়েও সরে দাঁড়ানোর কঠোর সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উদ্দেশে বলেন, আন্দোলন ও নির্বাচন থেকে পালানোর অভ্যাস ত্যাগ করে ২০১৯ সালের নির্বাচনে অংশ নেবার জন্য প্রস্তুতি নিন। তা না হলে আপনি জনবিচ্ছিন্ন হয়ে ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষেপিত হবেন, পালানোর পথ পাবেন না। তিনি এও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জঙ্গীদমন ও উন্নয়নে প্রতিহিংসার বশবর্তী হয়ে খালেদা জিয়া দীর্ঘ ৯২ দিন জনগণের বিরুদ্ধে যুদ্ধ করে শূন্যহাতে ঘরে ফিরেছেন। এটি তাঁর আন্দোলনের চরম পরাজয়, জনগণের কাছে আত্মসমর্পণ ছাড়া আর কিছুই নয়। বিএনপি গণতান্ত্রিক ধারার রাজনীতিতে ফিরে এসে জাতি ও দেশ গঠনে ভূমিকা রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বর্তমান সরকারের সাফল্য তুলে ধরে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে। গ্রামগঞ্জের মানুষ এখন আর না খেয়ে থাকে না, শিশুমৃত্যু, মাতৃমৃত্যু হার কমেছে। বিশ্ববাসীর কাছে শেখ হাসিনার নেতৃত্ব প্রশংসিত হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের পর বিভিন্ন উন্নয়ন চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিনাযুদ্ধে সমুদ্র বিজয় ও স্থলসীমান্ত বিজয় উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে কয়েক হাজার একর ভূমি বাংলাদেশের মানচিত্রের সঙ্গে যুক্ত হয়েছে। এতে ছিটমহলবাসী দীর্ঘ ৪৩ বছর পর তাদের অধিকার ফিরে পেয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার পর ইন্দিরা-মুজিব চুক্তির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ভারত ও বাংলাদেশের সীমানা নির্ধারণ করেন। সেটি বাংলাদেশের সংসদে পাস হলেও ভারতের সংসদে পাস না হওয়ায় ঝুলে ছিল। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে তা অর্জন সম্ভব হয়েছে। বেগম জিয়া এই বিশাল অর্জনের জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ না দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ দিয়েছেন। অথচ এরা দীর্ঘ ৩৪ বছর ইন্দিরা-মুজিব চুক্তিকে গোলামী চুক্তি হিসেবে প্রচারণা চালিয়েছে, যা আজ মিথ্যাচার হিসেবে প্রমাণিত।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫, ০১:০৫ এ. এম.

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: