মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চট্টগ্রামে পাহাড়ের নিচ থেকে সরে যেতে পুলিশের মাইকিং

প্রকাশিত : ২৪ জুন ২০১৫, ০৩:০১ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ টানা তিনদিনের বৃষ্টিতে ধসের আশংকায় নগরীতে পাহাড়ের নিচে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের সরে যেতে মাইকিং শুরু করেছে জেলা প্রশাসন।

বুধবার দুপুর থেকে নগরীর আকবর শাহ, শাপলা আবাসিক এলাকা, বিশ্বকলোনি, ফারুক চৌধুরী মাঠ, টাইগার পাস, লালখান বাজার মতিঝর্ণা, বাটালি হিল, বায়েজিদসহ বিভিন্ন পাহাড়ি এলাকায় মাইকিং শুরু করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এস এম তানভির আরাফাত বলেন, জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের সঙ্গে পুলিশ মাইকিং করছে। এর বাইরে আলাদাভাবে মাইকিং করার জন্য খুলশি, বায়েজিদ বোস্তামি ও আকবর শাহ থানাকে কমিশনার স্যার নির্দেশ দিয়েছেন।

আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, দুপুর ১২টা থেকে একযোগে তিনটি স্পটে মাইকিং শুরু হয়েছে। যেসব পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি আছে সেসব এলাকায় লোকজনকে সরে যেতে বলা হচ্ছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলা হচ্ছে।

খুলশী থানার ওসি নিজাম উদ্দিন বলেন, দুপুর ২টা থেকে দু’টি সিএনজি অটোরিক্সায় করে মাইকিং শুরু করেছি। লোকজনকে সরে যেতে বলা হচ্ছে। সরে যাওয়া লোকজনকে আশ্রয় দিতে এলাকার স্কুলগুলো খুলে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

নগরীর লালখান বাজার, টাইগারপাস, সিআরবি, মতিঝর্ণা, ফয়’স লেক, আকবর শাহ, বায়েজিদ এলাকায় মোট ১৩টি পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি রয়েছে। এসব পাহাড়ের অধিকাংশেরই মালিক রেলওয়ে, ওয়াসা, সিটি করপোরেশনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান।

২০০৭ সালের জুনে অতি বৃষ্টিতে চট্টগ্রাম মহানগরী ও আশপাশের এলাকায় পাহাড় ও ভূমিধসে ১২৭ জনের মৃত্যু হয়।

বন্দরনগরী ও আশপাশের এলাকায় সোমবার থেকে একটানা বৃষ্টিপাত শুরু হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে মঙ্গলবার ভোররাত ৩টা থেকে ৬টা পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

টানা বৃষ্টির কারণে মুরাদপুর, ২ নম্বার গেইট, হামজারবাগ, মোহাম্মদপুর, শুলকবহর, হালিশহর, আগ্রাবাদ কে ব্লক, প্রবর্তক, কাপাসগোলা, বাদুরতলা, চকবাজারসহ নগরীর কয়েকটি নিচু এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার নগরীর পূর্ব মাদারবাড়ি এলাকায় বৃষ্টিতে দেয়াল ধসে এক নারীসহ দু’জনের মৃত্যু হয়।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫, ০৩:০১ পি. এম.

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: