আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মির্জা ফখরুলের মুক্তিতে সরকার বাধা সৃষ্টি করছে ॥ রিপন

প্রকাশিত : ২৪ জুন ২০১৫, ১২:৪২ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যাতে মুক্তি পেতে না পারে সে জন্য সরকার প্রশাসনিক প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। তিনি সকল প্রতিবন্ধকতা দূর করে দ্রুত মির্জা ফখরুলের মুক্তি দাবি করেন।

রিপন বলেন, মির্জা ফখরুল সকল মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছিলেন। সরকারের রাজনৈতিক সদিচ্ছা না থাকায় জামিন পাওয়ার পরও তিনি মুক্তি পাচ্ছেন না। জামিনের বিরোধিতা করেছে রাষ্ট্রপক্ষ। এই আবেদনের শুনানি হবে ২৫ জুন। আমরা সরকারের কাছে দাবি জানাই সকল বাধা অপসারণ করে মির্জা ফখরুলকে জামিনে মুক্তি দিন। বিএনপি সরকারের সঙ্গে সমঝোতার সম্পর্ক গড়ে তুলতে চায়। সরকারের সঙ্গে আন্তরিকতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে দেশের গণতন্ত্রকে টেকসই করতে চায়।

রিপন বলেন, কারাগারে গিয়ে মির্জা ফখরুলের ১৬ কেজি ওজন কমেছে। তিনি নানা জটিল রোগে ভুগছেন। তাঁর সুচিকিৎসার প্রয়োজন। এ জন্যই তাঁর জামিন হওয়া প্রয়োজন। তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ সিনিয়র নেতাদের নামে রমজান মাসে গ্রেফতারি পরয়োনা জারি করা দুঃখজনক।

আসাদুজ্জামান রিপন বলেন, আমরা বিশ্বাস করি সরকারের ওপরের মহল বিরোধী দলের নেতাকর্মীদের চার্জশীটের ব্যাপারে সিদ্ধান্ত নেয়নি। কিন্তু প্রশাসনের একটি অংশ এ নিয়ে বাণিজ্য করার জন্য চার্জশীট দিয়েছে। গাড়ি ভাংচুরের ঘটনায় রমনা থানা যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে চার্জশীট দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-শিল্পবিষয়ক সম্পাদক জহুরুল হক শাহজাদা মিয়া, সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।

প্রকাশিত : ২৪ জুন ২০১৫, ১২:৪২ এ. এম.

২৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: