রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

রাজধানী থেকে আইএস জঙ্গী গ্রেফতার

প্রকাশিত : ২১ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবী থেকে ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত থাকার অভিযোগে ফাইয়াজ ইশমাম খান নামে এক যুবককে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জঙ্গীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান চলছে। গ্রেফতারকৃত ফাইয়াজ ইশমাম খানকে জঙ্গীদের কাছে বিস্ফোরক ও বিস্ফোরক তৈরির রাসায়নিক পদার্থ সরবরাহের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি সহকারীসহ চারজন গ্রেফতারের বিষয়াদি সম্পর্র্কে জিজ্ঞাসাবাদ করা হবে।

গত শুক্রবার রাতে রাজধানীর পল্লবী থানার ডিওএসএইচের ৭ নম্বর রোডের ৫০৮/১০ নম্বর বাড়ির ৪/ডি নম্বর ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়। শনিবার তাকে ঢাকার সিএমএম আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে ডিবি পুলিশ। আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। ডিএমপির মিডিয়া বিভাগের উপকমিশনার মুনতাসিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৮ জুন ডিবি পুলিশ জঙ্গীদের কাছে বিস্ফোরক ও বিস্ফোরক তৈরির রাসায়নিক পদার্থ সরবারের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের গবেষণাগারের সহকারী হিসেবে কর্মরত গাজী মোহাম্মদ বাবুল, টিকাটুলীর এশিয়া সায়েন্টিফিক নামের রাসায়নিক পদার্থ ব্যবসা প্রতিষ্ঠানের মালিক রিপন মোল্যা, ওয়েস্টার্ন সায়েন্টিফিক কোম্পানির ব্যবস্থাপক মহিউদ্দিন ও এফএম কেমিক্যাল এ্যান্ড সন্স নামের রাসায়নিক পদার্থ ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মোঃ নাসির উদ্দিনকে গ্রেফতার করে।

গত ৭ জুন ডিবির হাতে রাজধানীর বনশ্রী ও সূত্রাপুর থেকে গ্রেফতারকৃত নিষিদ্ধ জঙ্গী সংগঠন হুজি ও আনসারুল্লাহ বাংলা টিমের গ্রেফতারকৃত নয় সদস্য ইফতেখার খালেদ, ফাহাদ বিন নুরুল্লাহ কাশেমী ওরফে ফাহাদ, মোঃ রাহাত, দ্বীন ইসলাম, আরিফুল করিম চৌধুরী ওরফে আদনান, মোঃ নুরুল ইসলাম, মাওলানা নুরুল্লাহ কাশেমী, মোঃ দেলোয়ার হোসেন ও মোঃ ইয়াসিন আরাফাত গ্রেফতার হয়। তাদের কাছ থেকে উদ্ধার হয় বিভিন্ন ধরনের প্রায় ছয় কেজি বিস্ফোরক, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম, গ্রেফতারকৃতদের তৈরি ৮টি শক্তিশালী হাতবোমা।

এর আগে গত ৭ জুন রাজধানীর বনানী ডিওএইচএস এলাকা থেকে গ্রেফতারকৃত আইএস সদস্য ফিদা মুনতাসির সাকের, গত ১৮ জানুয়ারি রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতারকৃত আইএস সদস্য সাখাওয়াতুল কবির (৩৫), আনোয়ার হোসেন বাতেন (৩২), রবিউল ইসলাম (৩৫) ও খিলক্ষেত থেকে ব্যবসায়ী আইএসএ’র সমন্বয়ক নজরুল ইসলাম (৪০), গত ২৪ মে রাজধানীর উত্তরা থেকে ডিবির হাতে গ্রেফতারকৃত জেএমবির আঞ্চলিক সমন্বয়ক বহুজাতিক কোম্পানি কোকাকোলার প্রধান প্রযুক্তি বিশেষজ্ঞ মোঃ আমিনুল ইসলাম বেগ (৪৫) ও রাজধানীর মোহাম্মদপুরের একটি ইংরেজী মাধ্যম স্কুলের শিক্ষক সাকিব বিন কামালের (৩৮) যোগাযোগ থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

প্রকাশিত : ২১ জুন ২০১৫

২১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: