কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রিভিউ করার পরামর্শ মুজাহিদের

প্রকাশিত : ২০ জুন ২০১৫, ১২:৫৩ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ আপিল মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এ রায় পুনর্বিবেচনার (রিভিউ) করতে তার আইনজীবীদের পরামর্শ দিয়েছেন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মো: মুজাহিদ। রিভিউ এর মাধ্যমে নি:শর্ত মুক্তি পাবেন বলে আশা প্রকাশ করেছেন মুজাহিদ। তার সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করতে গেলে পাঁচ আইনজীবীকে তিনি এ পরামর্শ দিয়েছেন বলে জানাগেছে। জেল থেকে বের হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনজীবি শিশির মনির গনমাধ্যমকে বলেন, তিনি আমাদেরকে বলেছেন, তাকে সুনির্দিষ্টভাবে কি অভিযোগে ফাঁসির দণ্ডাদেশ দেওয়া হয়েছে তা তার কাছে বোধগম্য হয়নি তিনি সুস্থ-সবল আছেন।

শনিবার কারাগারের ভেতরে গিয়ে প্রায় আধা ঘণ্টা মুজাহিদের সঙ্গে কথা বলেন তার পাঁচ আইনজীবী। তারা হচ্ছেন-শিশির মোহাম্মদ মনির, মশিউল আলম, কামাল উদ্দিন, নজিবুর রহমান এবং মতিউর রহমান আকন্দ।

কারাসূত্র জানায়,মুজাহিদ তার বিরুদ্ধে দেয়া স্বাক্ষীকে কামারুজ্জামানের সাক্ষীর সঙ্গে মিলিয়ে ফেলেঠছন কিনা তা আইনজীবিদের কাছে জানতে চেযেছেন।

বেলা এগারটা ২৩ মিনিটে জেলগেটে পৌঁছে তারা কারাগারের ভেতরে যান। বেলা এগারটা ৫৩ মিনিটে বাইরে বের হয়ে আসেন তারা। জেলগেটে শিশির মোহাম্মদ মনির সাংবাদিকদের বলেন, আপিল বিভাগ পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর থেকে ১৫ দিনের মধ্যে রিভিউ করা যাবে। সে সময়ের মধ্যেই রিভিউ করার পরামর্শ দিয়েছেন তিনি। পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর আইনজীবীদের ফের দেখা করতেও বলেছেন তিনি।

প্রকাশিত : ২০ জুন ২০১৫, ১২:৫৩ পি. এম.

২০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: