কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এবং মিলেনিয়াম ইনফরমেশন সলিউশনের মধ্যে এমওইউ

প্রকাশিত : ৩১ মে ২০১৫

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এবং সফটওয়ার কোম্পানি মিলেনিয়াম ইনফরমেশন সলিউশন (এমআইএসএল)-এর মধ্যে মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং স্বাক্ষর অনুষ্ঠান সম্প্রতি ব্যাংকের বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। এ চুক্তির ফলে দেশের অন্যতম বৃহৎ সফটওয়ার কোম্পানি এমআইএসএলের ৫১ শতাংশ শেয়ারের মালিকানা লাভ করল আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান এস এম শামিম ইকবাল। স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে এমওইউ স্বাক্ষর করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান এবং এমআইএসএলের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ হোসাইন। এ সময় অন্যদের মধ্যে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক রেজাউর রহমান, কোম্পানি সচিব মোফাজ্জল হোসেন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ নাদিম, সৈয়দ মাসুদুল বারী, এমআইএসএলের পরিচালক ফকরুজ্জামান, মীর মাহফুজ উর রহমান, ম্যানেজার ফাইন্যান্স নজরুল ইসলাম এবং উপদেষ্টা শামসুল হক উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

খোলাবাজারে সরকারী চিনি

অর্থনৈতিক রিপোর্টার ॥ পবিত্র শব-ই-বরাত ও মাহে রমজান উপলক্ষে খোলাবাজারে প্যাকেটজাত চিনি বিক্রি করবে বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশন (বিএসএফআইসি)।

বিএসএফআইসি প্রতি এক কেজি প্যাকেট চিনির দাম নির্ধারণ করেছে ৪২ টাকা এবং দুই কেজি প্যাকেটের চিনি বিক্রি করবে ৮৩ টাকায়। খুচরা বাজারে যথাক্রমে তা সর্বোচ্চ যথাক্রমে ৪৬ টাকা এবং ৯০ টাকা দরে বিক্রি করা যাবে।

সম্প্রতি কর্পোরেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, বর্তমানে বিএসএফআইসি’র কাছে চিনির মজুত রয়েছে ১ লাখ ৫৪ হাজার টন। রোজার মাসে দেশে যে পরিমাণ চিনি দরকার, সরকারের কাছে সে পরিমাণ চিনি মজুত রয়েছে। ফলে পবিত্র রমজানে কেউ অতি মুনাফার সুযোগ পাবে না বলে মন্তব্য করেন মন্ত্রী।

সাকির আমিন চৌধুরী ঢাকা ব্যাংকের ডিএমডি

সম্প্রতি ঢাকা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সাকির আমিন চৌধুরী পদোন্নতি পেয়েছেন। ঢাকা ব্যাংকে সুদীর্ঘ ১৬ বছরের কর্মজীবনে তিনি ঢাকা ও সিলেট অঞ্চলের বিভিন্ন শাখার প্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ঋণ ব্যবস্থাপনা, কর্পোরেট ব্যাংকিং, বৈদেশিক বাণিজ্য এবং ব্রাঞ্চ পরিচালনার ক্ষেত্রে তাঁর অভিজ্ঞতা সুগভীর। এছাড়াও তিনি দেশে-বিদেশে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। সাকির আমিন চৌধুরী সনদপ্রাপ্ত কর্পোরেট ব্যাংকার এবং আমেরিকান একাডেমি অব ফিন্যান্সিয়াল ম্যানাজমেন্টের একজন সদস্য। ঢাকা ব্যাংকে নিয়োগের পূর্বে তিনি আরব বাংলাদেশ ব্যাংকে দীর্ঘ ১৪ বছর কর্মরত ছিলেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩১ মে ২০১৫

৩১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: