আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যশোরের প্রবীণ সাংবাদিক জমির আহমেদ টুনের ইন্তেকাল

প্রকাশিত : ২৪ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের প্রবীণতম সাংবাদিক সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব এস কেএম জমির আহমেদ টুন আর নেই। শুক্রবার রাত সোয়া ১১টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, ৪ মেয়ে, ভাইবোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘ অর্ধশতাব্দীর কর্মময় জীবনে তিনি বিভিন্ন সংবাদপত্র ও সাংবাদিকদের সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। শনিবার বাদ আছর শহরের ঘোপ নওয়াপাড়া মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা শেষে কারবালা কবরস্থানে দাফন করা হয়।

এস কে জমির আহমেদ টুন ১৯৬২ সালে মর্নিং নিউজে যোগদানের মধ্যদিয়ে সাংবাদিকতা শুরু করেন। এর পর তিনি দীর্ঘ দিন বাংলাদেশ অবজারভারে কাজ করেন। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত তিনি বাংলাদেশ বেতারের যশোর সংবাদদাতা হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ ৫০ বছরের সাংবাদিকতা জীবনে তিনি একধিকবার যশোর প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন এবং যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজের সিনিয়র সদস্য ছিলেন। সদা হাস্যেজ্জ্বল এসকে জমির আহমেদ টুনের মৃত্যুর খবরে যশোরে শোকের ছায়া নেমে আসে।

জমির আহমেদ টুন বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। সর্বশেষ প্রায় দু’মাস আগে তিনি শয্যাশায়ী হন। এ সময় ঢাকার বেশ কয়েকটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসার পর তাকে ঢাকার সম্মিলিতি সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আইসিইউতে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন প্রেসক্লাব যশোরের নেতৃত্ব দেয়া এই মানুষটি সংবাদপত্র ছাড়াও যশোরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্বে ছিলেন। সর্বশেষ তিনি বাংলাদেশ বেতারের প্রতিনিধি ছিলেন। শনিবার বিকেলে তার মরদেহ যশোর প্রেসক্লাবে আনা হয়। এসময় যশোর প্রেসক্লাব, যশোর সাংবাদিক ইউনিয়ন, যশোর সংবাদপত্র পরিষদ, ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন, জেলা আওয়ামী লীগ, নগর বিএনপি, জেলা জাসদ, দৈনিক সমাজের কথাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

প্রকাশিত : ২৪ মে ২০১৫

২৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: