আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধান বিচারপতির বক্তব্যের প্রতিবাদ

প্রকাশিত : ১৮ মে ২০১৫, ১২:৫৭ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ আইনজীবীদের অদক্ষতায় ৭০ শতাংশ মামলায় বিচারপ্রার্থীরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হন- প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। রবিবার দুপুরে সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করে প্রতিবাদ জানান। পরে সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনেও প্রধান বিচারপতির বক্তব্যের প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘প্রধান বিচারপতির বক্তব্যের বিষয়ে আমরা, দেশের সব আইনজীবী, সবিনয় প্রতিবাদ জানাচ্ছি। আমরা আইনজীবীরা সব সময়ই চেষ্টা করি মানুষ যাতে ন্যায়বিচার পায়। বার কাউন্সিল দেশের আইনজীবীদের সর্বোচ্চ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান। অথচ সরকার থেকে বার কাউন্সিলকে কোন আর্থিক সহায়তা দেয়া হয় না। আইনজীবীদের প্রশিক্ষণ বা আর্থিক নিরাপত্তা সরকার দেয় না। কোন সরকার এখন পর্যন্ত বিচারপতি নিয়োগের নীতিমালাও করেনি।

সংবাদ সম্মেলনে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি এ্যাডভোকেট মুক্তার কবির খানসহ সম্পাদক মাজেদুর রহমান, কোষাধ্যক্ষ শওকাত আরা বেগম দুলালী, এ্যাডভোকেট আশরাফুজ্জামান, মির্জা আল মাহমুদ, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, এহসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, শনিবার সুপ্রীমকোর্ট বার অডিটরিয়ামে ‘আইনের শাসন প্রতিষ্ঠায় বার ও বেঞ্চের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আইনজীবীদের অদক্ষতার কারণে ৬০ থেকে ৭০ শতাংশ মামলায় বিচারপ্রার্থীরা হেরে যান।

প্রকাশিত : ১৮ মে ২০১৫, ১২:৫৭ এ. এম.

১৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: