রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনের স্ত্রী শিলং না যাওয়া পর্যন্ত প্রকৃত অবস্থা জানানো যাচ্ছে না ॥

প্রকাশিত : ১৭ মে ২০১৫, ১২:৫৭ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ মানবাধিকার কমিশন চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেছে বিএনপি। শনিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন এ দাবি জানান। তিনি অভিযোগ করেন, চেয়ারম্যান ড. মিজানুর রহমানের বিতর্কিত কর্মকা- ও অযোগ্যতার কারণে অকার্যকর হয়ে পড়েছে মানবাধিকার কমিশন। এক প্রশ্নের জবাবে রিপন বলেন, সালাহউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ এখনও ভিসা পাননি। ভিসা পেয়ে তিনি শিলং না যাওয়া পর্যন্ত সালাহউদ্দিনের প্রকৃত অবস্থা জানানো সম্ভব হবে না।

রিপন বলেন, গণতান্ত্রিক দেশে মানবাধিকার একটি প্যারামিটার হিসেবে গৃহীত হয়। কিন্তু দেশের মানবাধিকার পরিস্থিতি ভয়াবহ। এ পরিস্থিতির উন্নতির জন্য একটি দক্ষ টাস্কফোর্স গঠন করা উচিত। ইতোমধ্যে আদালতও একটি নির্দেশ দিয়েছে টাস্কফোর্স গঠনের। দলবাজ লোকদের বদলে আদালতের নির্দেশের আলোকে মানবাধিকার নিয়ে যাদের কাজ করার অভিজ্ঞতা আছে তাদের এ টাস্কফোর্সে অন্তর্ভুক্ত করতে হবে। সকল ব্যর্থতার দায় নিয়ে মানবাধিকার কমিশন থেকে সরে দাঁড়ানোর জন্য চেয়ারম্যান ড. মিজানুর রহমানের প্রতি আহ্বান জানিয়ে রিপন বলেন, এমন নামসর্বস্ব কমিশন রাখার কোন বাস্তবতা নেই।

সালাহউদ্দিনের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে রিপন বলেন, তার সম্পর্কে আমাদের কাছে সর্বশেষ কোন তথ্য নেই। দেশি-বিদেশি মিডিয়ায় তার সম্পর্কে যা প্রকাশিত হচ্ছে তার ওপরই আমরা নির্ভর করছি। তবে বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি শিলংয়ে আছেন। তার বরাত দিয়ে মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে রিপন বলেন, ভিসা জটিলতার কারণে ভারতে গিয়ে সালাহউদ্দিনের সঙ্গে দেখা করতে পারছে না বিএনপির অন্য নেতারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন লে.কর্নেল (অব.) এম এ লতিফ খান, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, যুবদলের সিনিয়র আব্দুস সালাম আজাদ প্রমুখ।

নির্বাচন কমিশন অপদার্থ ও অযোগ্যÑ এমাজউদ্দীন ॥ নির্বাচন কমিশনের ব্যর্থতার কারণে তিন সিটি নির্বাচনে ভোট কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক এমাজউদ্দীন আহমেদ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম নামক একটি সংগঠন আয়োজিত ‘সিটি নির্বাচন ও বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করে বলেন সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট জালিয়াতির রেকর্ডপত্র যথাসময়ে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দেবে আদর্শ ঢাকা আন্দোলন। এই নির্বাচন কমিশন অপদার্থ ও অযোগ্য মন্তব্য করে তিনি বলেন, এই কমিশন দিয়ে দেশে কোন নির্বাচনই সুষ্ঠু হবে না।

সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন এ্যাডভোকেট আহমেদ আযম খান, হাবিবুর রহমান হাবিব কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।

প্রকাশিত : ১৭ মে ২০১৫, ১২:৫৭ এ. এম.

১৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: