কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তৃতীয় পর্বে কেভিতোভা-শারাপোভা

প্রকাশিত : ১৬ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান ওপেনের চতুর্থ পর্বে উঠেছেন মারিয়া শারাপোভা, পেত্রা কেভিতোভা এবং সিমোনা হ্যালেপের মতো তারকারকা। তবে বিদায় নিয়েছেন আমেরিকান টেনিসের দুই বোন সেরেনা উইলিয়ামস ও ভেনাস উইলিয়ামস। মহিলা এককে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা সেরেনা উইলিয়ামসের বিপক্ষে ওয়াকওভারে জয় পান তারই স্বদেশী ক্রিস্টিনা ম্যাকহেল। আর ভেনাস উইলিয়ামসকে হারান পরাজিত করেন রোমানিয়ার সিমোনা হ্যালেপ। তৃতীয় পর্বে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই সিমোনা হ্যালেপ ৬-২ এবং ৬-১ গেমে হারান ১৪তম বাছাই ভেনাস উইলিয়ামসকে।

গত সপ্তাহের রোম মাস্টার্সের সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভার কাছে হার মানেন সেরেনা উইলিয়ামস। চলতি মৌসুমে এটাই ছিল তার প্রথম হার। সেই পরাজয়ের পর ইতালিয়ান ওপেনেই স্বরূপে ফিরেছিলেন তিনি। কিন্তু টুর্নামেন্টের তৃতীয় পর্বের আগেই নিজের নাম প্রত্যাহার করে নেন আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। মূলত কনুইয়ের চোটের কারণে নিজের নাম সরিয়ে নেন কৃঞ্চকলি। এ বিষয়ে তিনি বলেন, ‘সরে দাঁড়ানোর সিদ্ধান্তটা সহজ ছিল না। এর আগে আমি কোচের সঙ্গে কথা বলেছি। তিনিই জানিয়েছেন যে এই সময়ে খেলা চালিয়ে যাওয়াটা মোটেই ভাল সিদ্ধান্ত না।’ তাই ফ্রেঞ্চ ওপেনের আগেই যেন নিজেকে ফিট হিসেবে গড়ে তুলতে পারেন সেটা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন সেরেনা উইলিয়ামস।

এদিকে জয়ের ধারা অব্যাহত রেখেছেন মারিয়া শারাপোভা, পেত্রা কেভিতোভা এবং জেলেনা জাঙ্কোভিচ। রাশিয়ান তারকা শারাপোভা গত সপ্তাহে মাদ্রিদ মাস্টার্সে স্বদেশী সভেতলানা কুজনেতসোভার কাছে হার মানেন। সেই ধাক্কা সামলিয়ে ইতালিয়ান ওপেনেই স্বরূপে ফেরেন তিনি। টুর্নামেন্টের তৃতীয় বাছাই শারাপোভা বৃহস্পতিবার তৃতীয় পর্বে ৬-৩ এবং ৬-৩ গেমে পরাজিত করেন সার্বিয়ার বোজানা জোভানোভস্কিকে। আর মাদ্রিদ মাস্টার্সের শিরোপাজয়ী পেত্রা কেভিতোভা ৬-৩ এবং ৬-২ গেমে হারান সার্বিয়ার তারকা খেলোয়াড় জেলেনা জাঙ্কোভিচকে। স্পেনের কার্লা সুয়ারেজ নাভারো ৬-৭, ৭-৫ এবং ৭-৬ গেমে পরাজয়ের স্বাদ উপহার দেন কানাডার তরুণ প্রতিভাবান খেলোয়াড় ইউজেনি বাউচার্ডকে। এ ছাড়াও শুক্রবার দারুণ জয়ে চতুর্থ পর্বের টিকেট নিশ্চিত করেছেন বেলারুশ সুন্দরী ভিক্টোরিয়া আজারেঙ্কা। টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা ৬-৪, ৫-৭ এবং ৬-১ গেমে পরাজিত করেন রোমানিয়ার ইরনা বেগুকে। আগামী ১৯ মে থেকে শুরু হচ্ছে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন। তার আগে এই ইতালিয়ান ওপেনই টেনিস খেলোয়াড়দের প্রস্তুতি-মঞ্চ।

প্রকাশিত : ১৬ মে ২০১৫

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: