কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে শ্লীলতাহানির চেষ্টা ॥ যুবককে গণপিটুনি

প্রকাশিত : ১৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার তৈতইতলা গ্রামে এক গৃহবধূর শ্লীলতাহানি করতে ধরাপড়ে গণপিটুনির শিকার হয়েছেন পাশের বাড়ির মানিক দেওয়ান (২২)। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সে ওই গ্রামের খোকন দেওয়ানের পুত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে মানিক দেওয়ান একই এলাকার পাশের বাড়ির দুই সন্তানের জননীর ঘরে ঢুকে তার শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় ওই গৃহবধূর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে মানিককে হাতেনাতে আটক করে গণপিটুনি দিলে সে মারাত্মক আহত হয়। পরে তাকে গজারিয়া স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক মোঃ আল আমিন জানান, মানিকের শরীরে আঘাত গুরুতর হওয়ায় তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ওই গৃহবধূ জানান, মানিক প্রায়ই তাকে কুপ্রস্তার দিত। সোমবার রাতে ঘটনার সময় বিদ্যুত না থাকার সুযোগে মানিক ঘরে ঢুকে আমাকে জাপটে ধরে শ্লীলতাহানির চেষ্টা করে।

ঝালকাঠিতে রাতে বাড়িতে হামলা, শ্লীলতাহানির চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১২ মে ॥ নেছারাবাদ এলাকায় হানিফ হাওলাদারের বাড়িতে মধ্যরাতে হামলা চালানো হয়েছে। সোমবার রাত ১টায় হামলাকালে হানিফ হাওলাদারের স্ত্রী শাহিনুর বেগমের (৩৪) শ্লীলতাহানির চেষ্টা করা হয়েছে এবং তাকে কুপিয়ে আহত করা হয়েছে। রাতেই শাহিনুর বেগমকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাহিনুর বেগম জানান, একই এলাকার হাসান তার সহযোগীদের নিয়ে দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে এবং তার সাবালক কন্যাকে খোঁজ করে। একপর্যায় তাকে বেঁধে সোনার গহনা খুলে নেয় এবং শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় সে চিৎকার করলে হামলাকারীরা তাকে কুপিয়ে পালিয়ে যায়। শাহিনুর বেগম আরও অভিযোগ করেছে, ৭ দিন পূর্বে তার স্বামী একটি মামলায় গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছে এবং তার কন্যাকে আত্মীয়ের বাড়িতে পাঠানো হয়েছে। ঘটনার রাতে সে তার শিশু সন্তানদের নিয়ে বাড়িতে অবস্থান করছিল।

মাদকসেবীর হামলায় মা ও ছেলে আহত

ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের রামপুর গ্রামের নেশাখোর বিশ্বজিতের পিতার কাছে নালিশ করায় বিশ্বজিত বিজন হালদার (২০) ও মা অমিয় হালদারকে (৪০) কুপিয়ে গুরুতর আহত করেছে। সোমবার রাত ১০টায় এই ঘটনা ঘটেছে। রাতেই আহত মা ও ছেলেকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিজন হালদার জানান, তার বোনের বিবাহ ঠিক হলে প্রতিবেশী বিশ্বজিত বরপক্ষের কাছে তার বোন সম্পর্কে মিথ্যে ও খারাপ ধারণা দেয়। এতে বিয়ে ভেঙ্গে যায়।

সিলেটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ ॥ গুলিবিদ্ধ দুই

স্টাফ রিপোটার সিলেট অফিস ॥ সোমবার রাত ১২টায় নগরীর শামীমাবাদ এলাকায় ছাত্রলীগের দুইগ্রুপের সংঘর্ষে ছাত্রলীগের দুইকর্মী আহত হয়েছে। জানা যায়, ইজিবাইক চুরির ঘটনা নিয়ে সোমবার রাতে আওয়ামী লীগ নেতা সুরুজ আলীর শামীমাবাদস্থ বাসায় ছাত্রলীগের দুই গ্রুপের বৈঠক চলছিল। সুরুজ আলী এক গ্রুপের পক্ষ নিলে বৈঠকে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই সময় গুলি বর্ষণের ঘটনা ঘটে।

আশুগঞ্জ সার কারখানার উৎপাদন বন্ধ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়ায় মঙ্গলবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য আশুগঞ্জ সার কারখানার উৎপাদন বন্ধ হয়ে গেছে। এতে করে প্রতিদিন দেড় কোটি টাকা মূল্যের ১২শ’ মেট্রিক টন ইউরিয়া উৎপাদন ব্যাহত হবে। চলতি অর্থবছরে কারখানার এক লাখ ৪০ হাজার মেট্রিক টন লক্ষমাত্রা নির্ধারণ করেছে বিসিআইসি। চলতি অর্থবছরে কারখানা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এক লাখ ৫০ হাজার ২৮ মেট্রিক টন ইউরিয়া সার উৎপাদন হয়েছে। দীর্ঘদিন কারখানার উৎপাদন বন্ধ থাকলে সার সংকটের আশঙ্কা রয়েছে।

কারখানার মহাব্যবস্থাপক(্উৎপাদন) ওমর খৈয়াম জানান, দেশের সব বিদ্যুত কেন্দ্রে গ্যাস সরবরাহ করার জন্য বিসিআইসির নির্দেশে মঙ্গলবার সকাল থেকে কারখানার উৎপাদন বন্ধ রাখা হয়েছে। কবে নাগাদ গ্যাস সরবরাহ চালু হবে তা বলা যাচ্ছে না। উল্লেখ্য, গ্রীষ্ম মৌসুমে দেশবাসীকে নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের লক্ষ্যে সব বিদ্যুৎ কেন্দ্র চালু রাখার জন্য সার কারখানাগুলোরয় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় সরকার। এর আগে ২০১৪ সালেও একই কারণে দেশের সব সার কারখানায় গ্যাস সরবরাহ চার মাস বন্ধ ছিল।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: