কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকায় মেডিক্যাল যন্ত্রপাতির আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

প্রকাশিত : ৮ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মেডিক্যাল, ফার্মাসিউটিক্যাল এবং স্বাস্থ্যসেবা খাতের যন্ত্রপাতির আন্তর্জাতিক প্রদর্শনী ‘মেডিটেক্স বাংলাদেশ ২০১৫’-এর ৭ম আসর শুরু হয়েছে বৃহস্পতিবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৯ মে পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে। এবারের প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের ১৯টি দেশের প্রায় ৭০টির মতো কোম্পানি অংশ নিচ্ছে। প্রদর্শনীতে ১শ’টির বেশি বুথের মাধ্যমে কোম্পানিগুলো তাদের পণ্য প্রদর্শন শুরু করেছে। এ প্রদর্শনীটির আয়োজন করছে আন্তর্জাতিক প্রদর্শনী সংস্থা সেমস গ্লোবাল-কনফারেন্স এ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড-ইউএসএ এবং সেমস বাংলাদেশ।

বৃহস্পতিবার এ প্রদর্শনীর উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑ স্বাস্থ্যসচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহমেদ, দি আমেরিকান চেম্বার অব কমার্স, বাংলাদেশের প্রেসিডেন্ট আফতাব উল ইসলাম, বিএমএ মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান। স্বাগত বক্তব্য রাখেনÑ সেমস-গ্লোবালের (ইউএসএ এ্যা- এশিয়া প্যাসিফিক) প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম। মেডিটেক্স প্রদর্শনীর পাশাপাশি সহযোগী প্রদর্শনী হিসেবে আয়োজিত হচ্ছে ক্লিনিক্যাল ল্যাব খাতের মেশিনারি, যন্ত্রপাতির আন্তর্জাতিক প্রদর্শনী ‘বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো-২০১৫’।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘৭ম মেডিটেক্স বাংলাদেশ ২০১৫ আন্তর্জাতিক প্রদর্শনী’ এবং ‘বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো ২০১৫ আন্তর্জাতিক প্রদর্শনী’তে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে তাদের বিশ্বখ্যাত সরঞ্জাম এবং প্রযুক্তি প্রদর্শন করবে। এতে বিশ্বখ্যাত মেডিক্যাল, সার্জিক্যাল, ক্লিনিক্যাল ল্যাব ও হাসপাতাল সরঞ্জাম প্রস্তুতকারক ও সরবরাহকারীগণের সঙ্গে বাংলাদেশকে পরিচিত করার উদ্দেশ্য সফল হবে। আমাদের দেশীয় যেসব প্রতিষ্ঠান উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্যে কাজ করে আসছে তারা এ প্রদর্শনী হতে তাদের যে কোন ধরনের চাহিদা পূরণে সক্ষম হবে। পাশাপাশি নতুন নতুন পণ্য ও সেবাসমূহ সম্পর্কে ধারণা লাভ করে নিজেদের আরও উন্নত করে তুলতে পারবে।

মেহেরুন এন ইসলাম বলেন, প্রদর্শনীতে বিশ্বের ১৯টি দেশের বিভিন্ন কোম্পানি অংশগ্রহণ করে তাদের মেডিক্যাল, হাসপাতাল সরঞ্জাম ও প্রযুক্তি প্রদর্শন করছে। ফলে বিশ্বখ্যাত মেডিক্যাল, সার্জিক্যাল, ক্লিনিক্যাল ল্যাব ও হাসপাতাল সরঞ্জাম প্রস্তুতকারক ও সরবরাহকারীদের সঙ্গে বাংলাদেশকে যেমন পরিচিত করা সম্ভব হবে তেমনিভাবে এ খাতের সংশ্লিষ্ট খাতের বিভিন্ন পক্ষ বাংলাদেশে বসেই বিশ্ববাজারে প্রচলিত নিত্য নতুন মেডিক্যাল সরঞ্জাম, ডিভাইস এবং যন্ত্রপাতি দেখতে ও সংগ্রহ করতে পারবেন। ‘৭ম মেডিটেক্স বাংলাদেশ ২০১৫’ বাংলাদেশের মেডিক্যাল, ফার্মাসিউটিক্যাল এবং স্বাস্থ্যসেবা খাতের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অতিপ্রয়োজনীয় প্রদর্শনী হিসেবে বিবেচিত হবে। মেডিক্যাল এবং স্বাস্থ্যসেবা খাতের সংশ্লিষ্ট পেশাজীবী, ডাক্তার, সার্জন তথা সবাই এ প্রদর্শনীর দিকে আগ্রহ প্রকাশ করে থাকে। কারণ এ প্রদর্শনীর মাধ্যমেই তারা বাংলাদেশে বসে বিশ্ববাজারে প্রচলিত নিত্যনতুন সরঞ্জাম, ডিভাইস এবং যন্ত্রপাতি দেখতে পান ও চাহিদা মতো সংগ্রহ করতে পারেন।

প্রকাশিত : ৮ মে ২০১৫

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: