মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরুদ্ধে লিফলেট বিতরণের সময় ৯ মৌলবাদী গ্রেফ

প্রকাশিত : ৩ মে ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরুদ্ধে লিফলেট বিতরণের সময় উগ্র মৌলবাদী সংগঠনের সদস্য সন্দেহে নয়জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। শুক্রবার সকালে এলাকাবাসী তাদের আটক করে। এদিকে শুক্রবার গভীর রাতে রাজশাহীতে শিবিরের তিন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় জিহাদী বইপুস্তকও উদ্ধার করা হয়। খবর স্টাফ রিপোর্টারদের।

শাহজাদপুর থেকে যাদের গ্রেফতার করা হয়, তারা হলো বগুড়া সদর থানার কৈগাড়ি মহল্লার আব্দুল্লাহর ছেলে হারুন-অর-রশিদ (২৩), খান্দার মহল্লার ইমদাদুল হকের ছেলে খন্দকার মুস্তাকিন (২৮), ঠনঠনিয়া সাহাপাড়া গ্রামের আসলাম বেপারির ছেলে ওমর ফারুক রিংকু (২৩), ঠনঠনিয়া মুন্সিপাড়া মহল্লার শহীদ হোসেনের ছেলে শরীফ হোসেন ডলার (৩০), রহমাননগর মহল্লার আলী আজগর কাজীর ছেলে মুজাহিদ কাজী (২৮), নাটোরের গুরুদাসপুরের মোজাহার আলী ফকিরের ছেলে মতিউর রহমান (২৫), শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের মৃত সৈয়দ মনজেলার রহমানের ছেলে মাহফুজুর রহমান শামীন (৪৫), উল্লাপাড়া উপজেলার চরসাতবাড়িয়া গ্রামের নুরুল আমিনের ছেলে শাহীন (২৬), ঝিকড়া গ্রামের নাজমুল ইসলামের ছেলে শাকিল আহমেদ (১৭)।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগমনের মাত্র এক সপ্তাহ আগে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে ইসলাম ও নবীবিদ্বেষী আখ্যায়িত করে তার নামে শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধিতা করে এ লিফলেট বিতরণ করা হয়। আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

রাজশাহীতে জিহাদী বই উদ্ধার ॥ লিফলেট ও জিহাদী বইপত্রসহ ছাত্রশিবির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার শিক্ষা সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে নগরের বালিয়াপুকুর এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ। মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, গ্রেফতারকৃত অন্যরা হলো রাবি ছাত্রশিবিরের কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ কবির ও আবু সুফিয়ান।

প্রকাশিত : ৩ মে ২০১৫

০৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: