কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে মেঘনা গ্রুপের সাইকেল কারখানায় অগ্নিকান্ড

প্রকাশিত : ২ মে ২০১৫, ০৫:৫৩ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ॥ গাজীপুরে মেঘনা গ্রুপের বাইসাইকেল কারখানায় আজ দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে সাইকেল, সাইকেলের টায়ার ও যন্ত্রাংশসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। জয়দেবপুর, টঙ্গী, শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় পৌনে তিন ঘন্টা চেষ্টার পর আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নেভানোর জন্য বিকেল ৫টায় পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা ডাম্পিংয়ের কাজ করছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আক্তারুজ্জামান লিটন জানান, গাজীপুর সদর উপজেলার শিরিরচালা নতুনবাজারস্থ মেঘনা গ্রুপের ট্রান্স ওয়ার্ল্ড বাইসাইকেল লিমিটেড কারখানার এ্যাসেম্বল স্টোর রুমে দুপুর দেড়টার দিকে আগুনের সূত্রাপাত হয় এবং তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আগুনের লেলিহান শিখা মুহুর্তেই ওই সেকশনের পুরো টিনশেড ভবনে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারন করে।

কারখানার টিনশেড ভবনের ওই সেকশনে উৎপাদিত সাইকেলের ফিনিশিং কাজ সম্পন্ন করে বিক্রির জন্য প্রস্তুত করা হয়। খবর পেয়ে জয়দেবপুর, টঙ্গী, শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের ৯টি কর্মীরা ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় পৌনে তিন ঘন্টা চেষ্টার পর বিকেল সোয়া চারটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার এজিএম মো. সোলয়মান জানান, কারখানার সাইকেলের এ্যাসেম্বল রুম থেকে আগুন সূত্রপাত হয়ে মূহুর্তের মধ্যে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আগুনে স্টোর রুমে থাকা তৈরি করা সাইকেল, সাইকেল তৈরির যন্ত্রাংশ, টায়ারসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

তবে আগুন লাগার কারণ ও হতাহতের খবর পাওয়া যায় নি।

প্রকাশিত : ২ মে ২০১৫, ০৫:৫৩ পি. এম.

০২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: