কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আলমেরিয়াকেও সমীহ করছে রিয়াল

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫
  • ইপিএল মাঠে নামছে চেলসি

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপা লড়াইয়ে শুরু থেকেই এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু মাঝখানে টানা হোঁচটে পিছিয়ে পড়েছে দলটি। স্প্যানিশ লা লীগায় গ্যালাক্টিকোদের অবস্থান এখন দুই নম্বরে। দুই পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে বার্সিলোনা। এ কারণে লীগের অন্তিম মুহূর্তের ম্যাচগুলো কার্লো আনচেলোত্তির দলের জন্য গুরুত্বপূর্ণ। এখন পয়েন্ট খোয়ানো মানেই শিরোপা রেস থেকে পিছিয়ে পড়া। এজন্য লা লীগায় আজ রাতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ আলমেরিয়াকেও সমীহ করছে রিয়াল মাদ্রিদ। নিজেদের ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে খেলবেন রোনাল্ডো, রামোস, রড্রিগুয়েজ, হার্নান্দেজরা।

ম্যাচের আগে পরিসংখ্যান আর পয়েন্ট তালিকার দিকে দৃষ্টি দিলে রিয়াল ও আলমেরিয়ার শক্তির পার্থক্যটা খুব ভালভাবেই নজরে আসবে। লা লীগায় সবশেষ চারবারের দেখায় রিয়ালের কাছে ২১ গোল খেয়েছে আলমেরিয়া। চলতি মৌসুমেই নিজেদের মাঠে ৪-১ গোলে হেরেছে তারা। বর্তমানে পয়েন্ট তালিকায় দুই দলের পয়েন্টের পার্থক্য ৪৮। ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে আছে রিয়াল। আর সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে অবনমন এড়ানোর লড়াইয়ে আলমেরিয়া। চোটের কারণে রিয়াল মাদ্রিদের করিম বেঞ্জামা, লুকা মডরিচ ও গ্যারেথ বেল আজ রাতে ম্যাচ খেলতে পারবেন না। এরপরও অবশ্য তারকার অভাব নেই আনচেলোত্তির দলে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, জেমস রড্রিগুয়েজ, সার্জিও রামোস, জ্যাভিয়ের হার্নান্দেজরা যে কোন দলকে উড়িয়ে দিতে সক্ষম। চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল ও লা লীগার আগের ম্যাচে এ নমুনা পাওয়া গেছে।

আলমেরিয়ার বিরুদ্ধে সবদিক দিয়ে এগিয়ে থাকার পরও ম্যাচটিকে হালকাভাবে নেয়ার উপায় নেই রিয়ালের। এখন হোঁচট খেলেই বিপদের শঙ্কা। যে কারণে শেষ পর্যন্ত শিরোপা লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয়ের কথা সবাইকে মনে করিয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফুলব্যাক মার্সেলো। তিনি বলেন, আমরা প্রত্যেকটি ম্যাচই কাপ ফাইনালের মতো নিচ্ছি। এর প্রত্যেকটিতেই আমরা আমাদের সর্বস্ব দিচ্ছি। নিজেদের লক্ষ্যের কথাও স্পষ্ট করে দিয়েছেন মার্সেলো। বলেন, আমাদের লক্ষ্য পরিষ্কার। শেষ মুহূর্ত পর্যন্ত আমরা সেরাটা দিয়ে যাব। বার্সিলোনা কোথায় জিতল, হারল বা ড্র করল এটা ভাবার সময় নেই তাদের। রিয়াল মাদ্রিদের এখন একটাই মন্ত্র-জয়, জয় আর জয়।

কোচ আনচেলোত্তিও তাই মনে করেন। ইতালিয়ান এই কোচ বলেন, আমরা জয়ের ধারায় আছি। ভাল ফুটবল খেলছি। দলের পারফরমেন্সে আমি খুশি। এভাবেই মৌসুম শেষ করতে চাই। দুই পয়েন্টে পিছিয়ে থাকলেও এখনও লীগ শিরোপা জয়ের সম্ভাবনা আছে আমাদের। তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য পরিষ্কার, পরবর্তী প্রতিটি ম্যাচ জিততে পারলে বার্সাকে অনবরত চাপে রাখা সম্ভব হবে। তবে এ মুহূর্তে সামনের ম্যাচগুলোর দিকেই দৃষ্টি রাখতে চাই। চেষ্টা থাকবে যেন মৌসুমের শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করতে পারি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লীগে আজ রাতে মাঠে নামছে শিরোপার কাছাকাছি পৌঁছে যাওয়া চেলসি। এ্যাওয়ে ম্যাচে দ্য ব্লুজদের প্রতিপক্ষ লিচেস্টার সিটি। আগের ম্যাচে লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনালের সঙ্গে গোলশূন্য ড্র করে শিরোপা পুনরুদ্ধারের পথে আরও এক পা দিয়েছে জোশে মরিনহোর দল। লিচেস্টারকে হারালে চ্যাম্পিয়ন হওয়াটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়াবে চেলসির।

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৫

২৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: