কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকার দুই মেয়র প্রার্থীর পক্ষে মাঠে নামলেন লিটন ও কামরান

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫
  • আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের সাম্যবাদী দলের সমর্থন

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকন ও আনিসুল হকের পক্ষে রাজধানীতে গণসংযোগ করেছেন রাজশাহীর সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন ও সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন আহমেদ কামরান। মঙ্গলবার দুপুর থেকে নগরীর বিভিন্ন এলাকা দুই মেয়র প্রার্থীর পক্ষে প্রচার চালান তারা। এদিকে আসন্ন তিনি সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিজয়ী করতে আহ্বান জানিয়েছে ১৪ দলের শরিক ও দিলীপ বড়ুয়ার নেতৃত্বাধীন সাম্যবাদী দল। মঙ্গলবার এক বিবৃতিতে এ সমর্থনের কথা জানানো হয়।

সাবেক শিল্পমন্ত্রী এবং বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এক বিবৃতিতে বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া এবং স্থানীয় সরকারকে শক্তিশালী করার লক্ষ্যে ২৮ এপ্রিল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপযুক্ত সময়ে ঢাকা দক্ষিণ-উত্তর ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে কৃষি-শিল্পসহ সামগ্রিক দেশের উন্নয়নের জন্য গণতান্ত্রিক ধারা ও স্থানীয় সরকারের গতিশীলতা সময়ের জরুরী দাবিকে প্রধানমন্ত্রী উপলব্ধি করেছেন। কিন্তু জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের ক্রীড়ানক হিসেবে খালেদার নেতৃত্বে কথিত হরতাল ও অবরোধের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা ও নাশকতামূলক কাজের ফলশ্রুতিতে বিগত ৩ মাসে অর্থনীতিকে স্থবির করার অপচেষ্টা তার জ্বলন্ত প্রমাণ। অতীতের মতো এবারও খালেদা জিয়ার কথিত হরতাল-অবরোধ চরমভাবে ব্যর্থ হয়ে ব্যর্থতার গ্লানি নিয়ে ঘরে ফিরে গেছেন। সকল চক্রান্ত ও ষড়যন্ত্রকে মোকাবেলা করতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ঢাকা দক্ষিণের মেয়র পদপ্রার্থী সাঈদ খোকন, ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আনিসুল হক এবং চট্টগ্রামের মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের জয়লাভ করা দেশের স্বার্থেই প্রয়োজন বলে সাম্যবাদী দল মনে করে। গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের চেতনাকে বিকশিত করা, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখা, যুদ্ধাপরাধীদের বিচার করা, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িক শিখড় মূলোৎপাটন করা সর্বোপরি গণতান্ত্রিক কাঠামো আরও বিকশিত করার লক্ষ্যে আসন্ন ৩ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের জয়যুক্ত করতে সকল প্রগতিশীল, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক শক্তিগুলোর প্রতি সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া আহ্বান জানান।

রাজধানীর ঝিগাতলা এলাকায় দুপুর থেকে প্রচার শুরু করেন খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি ভোটরদের কাছে লিফলেট বিতরণ করেন। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করতে ভোটারদের প্রতি আহ্বান জানান। পুরান ঢাকার বিভিন্ন এলাকায় প্রচারে অংশ নেন সিলেটের সাবেক মেয়র কামরান। তিনিও পেট্রোল বোমা হামলাকারী ও সন্ত্রাসীদের ভোট না দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: