মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ লোপাট

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫
  • কুড়িগ্রাম

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় ননওয়েজ (অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান) কর্মসূচীর আওতায় ও এলজিএসপি (লোকাল গর্বান্যান্স সাপোর্ট প্রোগ্রাম) কর্মসূচীর প্রকল্প বাস্তবায়নের নামে সরকারী অর্থ লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। ননওয়েজে ভুয়া প্রকল্প দেখিয়ে এবং এলজিএসপিতে ভুয়া বিল ভাউচারে দুটি কর্মসূচীর বরাদ্দকৃত প্রায় ২৯ লাখ টাকা লুটপাট করে নেয় রাজীবপুর সদর ইউপি চেয়ারম্যান নুর-ই শাহী ফুল। এরই প্রেক্ষিতে আগামী ২২ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ওইসব অভিযোগের তদন্ত আনুষ্ঠানিকভাবে মাঠে নামবেন বলে জানা গেছে।

রাজীবপুর সদর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা মেম্বার চায়না বেগম জানান, ২০১৩-২০১৪ অর্থবছরে ওই দুই খাতে বরাদ্দকৃত প্রায় ২৯ লাখ টাকা চেয়ারম্যান নুর-ই শাহী আত্মসাত করেছেন। এছাড়াও ভিজিডি তালিকা প্রণয়নে ঘুষ গ্রহণ এবং বিতরণে ওজনে কারচুপি এবং টিআর ও কাবিখা প্রকল্পে সীমাহীন দুর্নীতির অভিযোগ রয়েছে। তিনি বলেন, তার অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ সংশ্লিষ্ট একাধিক দফতরে প্রেরণ করা হয়েছে। তারই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্তের উদ্যোগ গ্রহণ করেছেন। যদি সুষ্ঠু তদন্ত হয় এবং সরকারী দলের কোন প্রভাব বিস্তার না হয় তাহলে প্রতিটি অভিযোগের সত্যতা পাওয়া যাবে। তদন্তের সময় সাংবাদিক ভাইদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানাচ্ছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল লতিফ খান বলেন, ‘এখন তো কিছু বলার নেই। অভিযোগের তদন্ত করব, তারপর যা দরকার করা হবে।’ রাজীবপুর সদর ইউনিয়নের অভিযুক্ত চেয়ারম্যান নুর-ই শাহী ফুল জানান, এসব মিথ্যা অভিযোগ। আমার বিরুদ্ধে কোন মেম্বার কোন অভিযোগ করে না। শুধু ওই মহিলা মেম্বার অভিযোগ করেন। ওই মহিলা মেম্বার আসলে ভাল নয়।

কুষ্টিয়ায় গোপন বৈঠককালে ১৬ শিবিরকর্মী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৮ এপ্রিল ॥ কুষ্টিয়ায় গোপন বৈঠককালে জামায়াত-শিবিরের ১৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় সেখান থেকে ৬টি ককটেল, ইসলামী আন্দোলনের ব্যানার ও লিফলেট উদ্ধার করা হয়। শবিবার দুপুরে জেলার মিরপুর উপজেলার দারুস সালাম একাডেমি ও ইসলামী আদর্শ স্কুলে হানা দিয়ে তাদের আটক করে মিরপুর থানা পুলিশ। কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার জানান, মিরপুরের ওই প্রতিষ্ঠান দুটির তৃতীয় তলার একটি কক্ষে বাইরে থেকে তালা দিয়ে ভেতরে গোপন বৈঠক করছে জামায়াত-শিবিরের নেতারা। গোপন সূত্রে এমন সংবাদের ভিত্তিতে মিরপুর থানা পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় বাইরে থেকে তালা লাগানো ও ভেতর থেকে ছিটকিনি দেয়া দারুস সালাম একাডেমি ও ইসলামী আদর্শ স্কুলের কক্ষে ঢুকে পুলিশ ৈৈবঠকরত ১৬ জনকে আটক করে। পরে সেখানে তল্লাশি চালিয়ে ৬টি ককটেল, একটি ব্যানার ও ইসলামী আন্দোলনের লিফলেট উদ্ধার করা হয়। আটককৃতদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। এদের অধিকাংশই শিবিরের নেতাকর্মী ও কয়েকজন জামায়াতের কর্মী বলে পুলিশ জানায়।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: