কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ভিয়েনায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কামারুজ্জামানের ফাঁসিতে স্বস্তি

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৫

বাংলাদেশের মহান স্বাধীনতার ৪৪তম বার্ষিকী উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ফ্লরিসড্রফের ভিএইচএস হলে রবিবার বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অস্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম।

পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম নজরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ অস্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর।

মুক্তিসংগ্রাম ও স্বাধীনতা যুদ্ধে শহীদের এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভিয়েনায় আন্তর্জাতিক পরমাণু সংস্থার কর্মকর্তা অধ্যাপক ড. মোহাম্মদ শামছুদ্দিন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল জলিল, আকতার হোসেন, রুহী দাস সাহা, মিজানুর রহমান শ্যামল, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, আইন বিষয়ক সম্পাদক মাহবুব খান শামীম প্রমুখ।

স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠানে ঘুরেফিরে উঠে আসে যুদ্ধাপরাধী জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের একাত্তরের অপকর্মের রায় বাস্তবায়নের বিষয়টি। প্রধান অতিথি এম নজরুল ইসলাম বলেন, অপরাধযজ্ঞের দীর্ঘ ৪৪ বছর পর দিতীয় যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর করায় সবার সঙ্গে আমরা প্রবাসীরাও আজ ভীষণভাবে উল্লসিত। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৫

১৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: