আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের সঙ্গে দেখা করলেন দুই ম্যাজিস্ট্রেট

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:২৫ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানতে যুদ্ধাপরাধী মুহাম্মদ কামারুজ্জামানের সঙ্গে দেখা করেছেন দুই ম্যাজিস্ট্রেট। শুক্রবার সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এসে তারা দেখা করেন। তবে সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি তারা। মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত কামারুজ্জামান প্রাণভিক্ষার বিষয়ে কী সিদ্ধান্ত জানিয়েছেন সে বিষয়ে কারা কর্তৃপক্ষও মুখ খোলেনি। এক ঘণ্টার বেশি কারাগারে অবস্থানের পর বেলা ১১টা ৩৭ মিনিটে ম্যাজিস্ট্রেটরা চলে যাওয়ার কিছুক্ষণ পর কারা ফটকের সামনে আসেন কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক (সিনিয়র জেল সুপার) ফরমান আলী। কামারুজ্জামান ম্যাজিস্ট্রেটদের কাছে কী সিদ্ধান্ত জানিয়েছেন জানতে চাইলে তিনি কোনো জবাব দেননি। ‘নো কমেন্ট’ বলে উত্তর এড়িয়ে যান তিনি।

ম্যাজিস্ট্রেটরা কেন এসেছিলেন-এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তারা সরকারি কাজে এসেছিলেন’। তবে জানা গেছে, ম্যাজিস্ট্রেটরা কারাগারে ঢুকে প্রথমে কামারুজ্জামানের কাছে যান। তার সঙ্গে কিছুক্ষণ কথা বলেন তারা। পরে কারাগারের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আধা ঘণ্টার বেশি কথা বলে বেরিয়ে যান।

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার বিষয়ে কামারুজ্জামানের সিদ্ধান্ত জানতে তার সঙ্গে জেলা ম্যাজিস্ট্রেট দেখা করবেন বলে আগের দিন জানিয়েছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, কামারুজ্জামান প্রাণভিক্ষার জন্য আবেদন করলে তা রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। অন্যথায় রায় দ্রুত কার্যকর করবে সরকার। বুধবার কামারুজ্জামানের রিভিউ খারিজের রায় কারাগারে যাওয়ার পর তার মৃত্যুদ- কার্যকর নিয়ে আলোচনা শুরু হয়।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:২৫ পি. এম.

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: