মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আসছেন আজ

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ও ভারতের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারের লক্ষ্যে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সুজাতা মেহতা আজ রবিবার ঢাকায় আসছেন। ৫-৭ এপ্রিল তিন দিনের সফরে আসছেন তিনি। ঢাকায় ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহুপাক্ষিক ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব সুজাতা মেহতা। ঢাকা সফরকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, রেলমন্ত্রী মজিবুল হক, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন, পররাষ্ট্র সচিব এম শহীদুল হকসহ সরকারের উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এই সফরে বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় অর্থনৈতিক সহযোগিতা বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। দুই দেশের উন্নয়নের লক্ষ্যে একটি সমঝোতা স্মারক সই হতে পারে।

কূটনৈতিক সূত্র জানায়, সুজাতা মেহতার এই সফরে দ্বিপক্ষীয় অর্থনৈতিক বিষয়গুলো নিয়েই বেশি আলোচনা হবে। এ ছাড়া দ্বিতীয় লাইন অব ক্রেডিটের (এলওসি) আওতায় দেশটি বাড়তি ঋণ দেয়ার যে প্রস্তাব দিয়েছিল সেটি নিয়েও আলোচনা হবে। এছাড়া বাংলাদেশের রেল, সড়ক, বন্দর, বিদ্যুত ইত্যাদি খাতে সহযোগিতার বিষয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা হওয়ার কথা রয়েছে।

ঢাকায় ভারতীয় হাইকমিশন জানিয়েছে, দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী ও গভীর করতেই ঢাকা আসছেন সুজাতা। সফরকালে বাংলাদেশ-ভারত উন্নয়ন অংশীদারিত্ব ও অর্থনৈতিক সহযোগিতা পর্যালোচনা করবেন দেশটির সিনিয়র সচিব। সুজাতা মেহতার সফরসঙ্গী হিসেবে ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের উন্নয়ন বিভাগের প্রশাসন যুগ্ম-সচিব অলোক কুমার সিনহা এবং বাংলাদেশ ও মিয়ানমার বিভাগের যুগ্ম-সচিব শ্রীপ্রিয়া রঙ্গনাথন।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: