মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিকেলে নির্বাচন কমিশনে যাচ্ছে বিএনপি প্রতিনিধি দল

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫, ১২:৪৯ পি. এম.

স্টাফ রিপোর্ট॥ আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে সবার জন্য সমান সুযোগ তৈরিসহ বিভিন্ন দাবি নিয়ে আজ বিকেলে নির্বাচন কমিশনে যাচ্ছে বিএনপির এক উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর নেতৃত্বে প্রতিনিধি দলটি সিটি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা স্বার্থে এসব দাবি তুলবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দাবিগুলোর মধ্যে রয়েছে_ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সবার জন্য সমান সুযোগ (লেভেল প্লেয়িং ফিল্ড) তৈরি করতে নির্বাচনকালে আইন-শৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষ ভূমিকা নিশ্চিত করা, প্রয়োজনে সেনাবাহিনী মোতায়েন, বিরোধী দলগুলোর কার্যালয় খুলে দেওয়া, বিদেশি পর্যবেক্ষক রাখা, প্রার্থী ও নেতাকর্মীদের নির্বিঘ্নে গণসংযোগ করতে দেওয়া, নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কারণে নতুন করে মামলা না দেওয়া, রাজনৈতিক মামলায় গ্রেফতার-হয়রানি বন্ধ ও বিদ্যমান মামলায় নেতাদের জামিনের ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে বাধা সৃষ্টি না করা।

দলের নীতিনির্ধারক পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে বিএনপি এবং জোটের শরিকরা সিটি নির্বাচনে অংশ নেওয়ার পক্ষে ইতিবাচক মনোভাব পোষণ করলেও মামলার বিষয়টিই তাদের ভাবিয়ে তুলছে। সরকারবিরোধী আন্দোলনের প্রেক্ষাপটে বিএনপি ও জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার স্তূপ জমে উঠেছে। এ অবস্থায় সিটি নির্বাচন শুরু হওয়ায় এতে দল-সমর্থিত প্রার্থীদের সুষ্ঠুভাবে অংশ নেওয়া নিয়ে সংশয় রয়েছে। তাই এব্যাপারে তারা ইসির শক্তিশালী ও নিরপেক্ষ ভূমিকা আশা করছেন।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫, ১২:৪৯ পি. এম.

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: