মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

অবরোধের মধ্যেই শুরু এইচএসসি পরীক্ষা

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫, ১২:০৬ পি. এম.

স্টাফ রিপোর্টা॥ বিএনপি-জামায়াত জোটের ডাকে চলমান অবরোধের মধ্যেই আজ শুরু হলো এইচএসসি ও সমমানের পরীক্ষা। সকাল সকাল ১০টা থেকে থেকে শুরু হয় বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র, বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্র এবং বাংলা (আবশ্যিক) প্রথম পত্রের (ডিআইবিএস) পরীক্ষা। চলবে দুপুর ১টা পর্যন্ত।

চলতি বছর দেশের ১০টি শিক্ষাবোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিচ্ছে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ হরতালের মধ্যেই ১৬ বার রুটিন পেছানোর মধ্য দিয়ে গত ২৮ মার্চ শেষ হয়েছে এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, এবার আর পরীক্ষা পেছানো হবে না। নির্ধারিত দিনেই পরীক্ষাগুলো নেয়া হবে।সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। তবে অবরোধ-হরতালে সন্তানদের পরীক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন অভিভাবকরা।

হরতাল অবরোধে ক্লাস এবং পরীক্ষা নেয়ার বিষয়ে শিক্ষামন্ত্রীর ঘোষণায় অভিভাবকরা বলছেন, তারা চান ছুটির দিনের পরিবর্তে নির্ধারিত দিনেই পরীক্ষা হোক।

সময়সূচি অনুযায়ী, এইচএসসি ও সমমানের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা ১১ জুন পর্যন্ত হবে। ব্যবহারিক পরীক্ষা হবে ১৩ জুন থেকে ২২ জুন

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫, ১২:০৬ পি. এম.

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: