মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয় অপহরণ ও হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জাতির জনকের দৌহিত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ এবং হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে শনিবার বিভিন্ন জেলা ও উপজেলা সদরে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশের আয়োজন হয়। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর-

যশোর অফিস ॥ যশোরে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। শনিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। মিছিল শেষে দড়াটানা ভৈরব চত্বরে পথসভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডঃ জহুর আহমেদ, আলী রায়হান, আফজাল হোসেন, খয়রাত হোসেন, আব্দুল খালেক, এ্যাডঃ মোশাররফ হোসেন, মীর জহুরুল ইসলাম, আসিফুদ্দৌলাহ অলোক, ইমাম হাসান লাল, মাহমুদ হাসান বিপু, রোকেয়া পরভীন ডলি, মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, সহ-সভাপতি নিয়ামত উল্লাহ প্রমুখ।

রংপুর ॥ জেলা ছাত্রলীগ রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। দুপুরে বেতপট্টির জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান সফি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন লাভলু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মুরাদ হোসেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নুরে আলম, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন প্রমুখ।

মানিকগঞ্জ ॥ শনিবার দুপুরে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে সমাবেশ করে। জেলা ছাত্রলীগের সভাপতি সাদিকুল ইসলাম সোহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গোলাম মহীউদ্দিন, আব্দুস সালাম, মোনায়েম খান, মনিরুল ইসলাম মনি, এনামূল হক রুবেল, তাপস সাহা, লিয়াকত আলী প্রমুখ।

দিনাজপুর ॥ দুপুর ১২টায় শহরের রায়সাহেব বাড়ী হতে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে সংগঠনের সভাপতি আবু ইবনে রজব, সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির-এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মেহেরপুর ॥ শনিবার বেলা ১১টার দিকে মেহেরপুর সরকারী কলেজ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বারিকুল ইসলাম লিজন, জুয়েল রানা সহ ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করেন।

গোপালগঞ্জ ॥ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের মাধ্যমে তারা এ স্মারকলিপি প্রদান করে। এর আগে শ্রমিক নেতাকর্মীরা টুঙ্গিপাড়া থেকে ৬০টি টেম্পো ভরে বিক্ষোভ-র‌্যালি করে গোপালগঞ্জে এসে পৌঁছায় এবং জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এসে জড়ো হয়। এরপর সেখানে তারা বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন আহম্মদ হোসেন মির্জা, শেখ হান্নান, শেখ মাবুবুর রহমান, হাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা শৈলেন বাবু, শওকত হোসেন প্রমুখ।

বাকৃবি ॥ সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোর্শেদুজ্জামান খান বাবুর নেতৃত্বে মিছিলটি ছাত্রলীগের কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সাভার ॥ শনিবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চেষ্টার প্রতিবাদে ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা বিএনপিকে পাকিস্তানের দালাল উল্লেখ করে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে অবিলম্বে গ্রেফতারের মাধ্যমে দেশ ও জনগণের জান-মাল রক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

রাবি ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাবি শাখা ছাত্রলীগ। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বেলা সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: