কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

২২ মার্চ গির্জায় বিশেষ প্রার্থনা ধ্বংসাত্মক রাজনীতি ছাড়ুন ॥ খালেদাকে খ্রীস্

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫
  • ২২ মার্চ গির্জায় বিশেষ প্রার্থনা
  • ধ্বংসাত্মক রাজনীতি
  • ছাড়–ন ॥ খালেদাকে
  • খ্রীস্টান সম্প্রদায়
  • স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধের নামে সহিংসতা, মানুষ হত্যা ও অরাজকতা সৃৃষ্টির প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে দেশের খ্রীস্টান সম্প্রদায়। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। এতে পাঁচ শতাধিক মানুষ অংশ নেয়। মধ্যপ্রাচ্যে ইসলামিক স্টেট (আইএস) নামক সংগঠন দ্বারা নিরীহ খ্রীস্টানদের নৃশংসভাবে হত্যার প্রতিবাদও জানানো হয় মানববন্ধনে। আগামী ২২ মার্চ সারাদেশে গির্জায় বিশেষ প্রার্থনা কর্মসূচী ঘোষণা করে বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশন। বিএনপি নেত্রীকে ধ্বংসাত্মক রাজনীতি বাদ
  • রবিবার বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশন আয়োজিত মানববন্ধনের শুরুতে মধ্যপ্রাচ্য ও বাংলাদেশে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। নীরবতার পর তাদের আত্মার কল্যাণ ও বিশ্ব শান্তি কামনা করে প্রার্থনা পরিচালনা করেন সিস্টার কার্মেল রিবেরু আরএনডিএম। বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিন, এমপির সভাপতিত্বে অনুষ্ঠত এই মানবব

স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধের নামে সহিংসতা, মানুষ হত্যা ও অরাজকতা সৃৃষ্টির প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে দেশের খ্রীস্টান সম্প্রদায়। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। এতে পাঁচ শতাধিক মানুষ অংশ নেয়। মধ্যপ্রাচ্যে ইসলামিক স্টেট (আইএস) নামক সংগঠন দ্বারা নিরীহ খ্রীস্টানদের নৃশংসভাবে হত্যার প্রতিবাদও জানানো হয় মানববন্ধনে। আগামী ২২ মার্চ সারাদেশে গির্জায় বিশেষ প্রার্থনা কর্মসূচী ঘোষণা করে বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশন। বিএনপি নেত্রীকে ধ্বংসাত্মক রাজনীতি বাদ দিয়ে শান্তির পথে ফিরে আসার অনুরোধ জানান বক্তারা।

রবিবার বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশন আয়োজিত মানববন্ধনের শুরুতে মধ্যপ্রাচ্য ও বাংলাদেশে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। নীরবতার পর তাদের আত্মার কল্যাণ ও বিশ্ব শান্তি কামনা করে প্রার্থনা পরিচালনা করেন সিস্টার কার্মেল রিবেরু আরএনডিএম। বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিন, এমপির সভাপতিত্বে অনুষ্ঠত এই মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন ঐক্য ন্যাপ সভাপতি পংকজ ভট্টাচার্য, জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, এ্যাসোসিয়েশনের মহাসচিব নির্মল রোজারিও, সিস্টার রেবা ডি’ কস্তা, বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক অশোক বড়–য়া, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্যপরিষদের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, মহিলা ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক প্রিয়া সাহা, এ্যাসোসিয়েশনের প্রচার ও প্রকাশনা সম্পাদক হেমন্ত আই কোড়াইয়া, বাগাছাসের কেন্দ্রীয় কমিটির সভাপতি পিন্টু হাউই প্রমুখ।

বক্তারা মধ্যপ্রাচ্যে ইসলামিক স্টেট নামক জঙ্গী সংগঠন কর্তৃক নীরিহ-নিরঅপরাধ খ্রীস্টানদের নৃশংসভাবে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। বিশ্বের মানব সম্প্রদায়কে বর্বর এ হত্যাকা-ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বিশ্ব নেতৃত্বকে যে কোন মূল্যে মানবতা বিরোধী এই অপশক্তিকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

বক্তারা বলেন, পেট্রোলবোমা, ককটেল নিক্ষেপ করে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে সাধারণ মানুষকে জিম্মি করার চেষ্টা চলছে। এ ঘটনারও তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। রাজনীতির নামে মানুষ হত্যা, নৈরাজ্য সৃষ্টি আমরা সমর্থন করি না। আমরা শান্তি প্রিয় মানুষ; আমরা শান্তিতে থাকতে চাই। শান্তিতে বসবাসের অধিকার আমাদের রয়েছে।

প্রকাশিত : ৮ মার্চ ২০১৫

০৮/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: