কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শ্রীপুর ও মৌলভীবাজারে চকোলেট বোমা, সরঞ্জাম উদ্ধার

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ মার্চ ॥ গাজীপুরের শ্রীপুরে সোমবার চকোলেট বোমা উদ্ধার এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। শ্রীপুর মডেল থানার ওসি মহসিন উল কাদির ও এলাকাবাসী জানায়, সোমবার দুপুরে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া গ্রামের তালতলা এলাকার সড়কে পাশে এলাকাবাসী বোমার সদৃশ্য বস্তু দেখতে পায়। খবর পেয়ে শ্রীপুর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিত্যক্ত অবস্থায় ৫৯টি চকোলেট বোমা (সলতেযুক্ত), ৬ প্যাকেট বারুদ, কিছু ভাঙ্গা কাঁচের টুকরো এবং ব্লেড উদ্ধার করে। পরে উদ্ধারকৃত বোমাগুলো নিষ্ক্রিয় করার জন্য পানিতে চুবিয়ে রাখা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা সম্ভব হয়নি।

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার থেকে জানান, মৌলভীবাজারের জুড়ী উপজেলার সীমান্তবর্তী ফুলতলা কোনা এলাকায় ইউপি চেয়ারম্যান ফয়াজ আলীর বাড়িতে অভিযান চালিয়ে ২ বস্তা (১৫ শত ৮৪ পিস) ভারতীয় চকলেট বোমা উদ্ধার করে। জানা যায়, রোববার রাতে ফুলতলা বিজিবি ক্যাম্পের একদল সদস্য অভিযান চালিয়ে ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফয়াজ আলীর কোনাগাওঁয়ের বাড়ি থেকে ২ বস্তা (১৫ শত ৮৪ পিস) ভারতীয় চকলেট বোম, ৫ শত নাসির বিড়ি ও ১৫ বোতল মদ উদ্ধার করে।

এদিকে ফুলতলা বিজিবি সূত্রে জানা যায়, ঘটনার দিন কোনাগাওঁ গ্রামে একটি রাস্তার পাশ দিয়ে ২ জন যুবক ১৫ শত ৮৪ পিস ভারতীয় চকলেট বোম ও ৫ শত নাসির বিড়ি নিয়ে যাওয়ার সময় বিজিবি ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

চাঁদাবাজি ও যানবাহন ভাংচুরের প্রতিবাদে মুন্সীগঞ্জে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ চাঁদাবাজি ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের মুক্তারপুরে অবরোধ হয়েছে। এতে সোমবার দুপুর পৌনে ১২টা থেকে দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে প্রশাসনের হস্তক্ষেপে বেলা সোয়া ১টায় অবরোধ উঠিয়ে নিলেও ওই অঞ্চলের প্রধান পরিবহন দীঘিরপাড় ট্রান্সপোর্টের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মুক্তারপুর সেতুর সংযোগস্থলে গাড়ি আড়াআড়ি রেখে দীঘিরপাড় ট্রান্সপোর্ট সড়ক অবরোধ করে রাখে। পরে নারায়ণগঞ্জ পুলিশ চাঁদাবাজকে গ্রেফতারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

সিলেটে টেন্ডার বাক্স ছিনতাই, হুমকি

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেটে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) ৮০ লাখ টাকার টেন্ডার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। টেন্ডার বাক্স ভেঙ্গে ভেতরে রক্ষিত দরপত্র ছিনিয়ে নিয়ে যাওয়া হয়। ছিনতাইয়ের এ ঘটনার সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীরা জড়িত বলে অভিযোগ উঠেছে। সোমবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। দরপত্র ছিনতাইয়ের কারণে কর্তৃপক্ষ টেন্ডার বাতিল করে দেন। পরবর্তীতে নতুন করে টেন্ডার আহ্বান করা হবে বলে জানানো হয়।

জানা যায় সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ ও জকিগঞ্জের বিভিন্ন অফিসের জন্য ৮০ লাখ টাকার ফার্নিচার ক্রয়ের দরপত্র আহ্বান করা হয়। সোমবার দরপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। সকাল সাড়ে ১০টার দিকে একটি মোটরসাইকেলে দুই যুবক এসে টেন্ডার বাক্স ভেঙ্গে ভেতরে রক্ষিত একটি সিডিউল (দরপত্র) ছিনিয়ে নেয়। এ সময় অফিসের ৪র্থ শ্রেণীর কর্মচারী সুমন দাস ও জাহানারা বেগম বাধা দিতে গেলে তাদের ভয়ভীতি ও হুমকি দিয়ে যুবকরা পালিয়ে যায়।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: