হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি ও জামায়াতকে কোন ছাড় নয় ॥ এইচ টি ইমাম

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের মানুষকেও কাঁদিয়েছে বিএনপি-জামায়াতের দেশজুড়ে বর্বরোচিত তাণ্ডবের খণ্ড চিত্রগুলো। শনিবার কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার সেলের উদ্যোগে নগরীতে স্থির এবং তথ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রদর্শনী অনুষ্ঠানের আলোচনায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, এসব তা-ব আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সঙ্গে তুলনীয়। ষড়যন্ত্রকারীদের আর কোন ছাড় নয়। সর্বশক্তি দিয়ে সরকার এ অপশক্তিকে নির্মূলে সরকার যা কিছু প্রয়োজন সব করবে। যারা এ সন্ত্রাস ও মানবতাবিরোধী কার্যক্রমে অর্থ যোগান দিচ্ছে তাদের আইনের আওতায় আনা হবে। বাংলাদেশকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীদের ক্ষেত্র বানাতে ষড়যন্ত্রের জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াকে তিনি অভিযুক্ত করেন। তিনি আরও বলেন, আন্দোলনের নামে চলছে জঘন্যতম হত্যাকা-। দেশে আর কোনভাবেই তত্ত্বাবধায়ক সরকারের সুযোগ নেই। জনপ্রতিনিধি ছাড়া সরকার গঠন সম্ভব নয়। সংবিধান অনুযায়ীই সমস্ত কার্যক্রম পরিচালিত হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য সেলের সহযোগিতায় বিএনপি-জামায়াতের বর্বর তা-বের তথ্য প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়। ঢাকার বাইরে এ ধরনের আয়োজন এই প্রথম। অন্যান্য বিভাগীয় শহর এবং উপজেলা পর্যায়ে বিএনপি-জামায়াতের অপরাজনীতির চিত্রগুলো ছড়িয়ে দেয়া হবে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত হলভর্তি সমাবেশে প্রায় ৪৫ মিনিটে তথ্যচিত্র প্রদর্শন করা হয়। বাইরে আয়োজন করা হয় আলোকচিত্র প্রদর্শনী। মাল্টিমিডিয়ায় তথ্যচিত্র প্রদর্শনকালে সারাদেশের লোমহর্ষক তা-ব, বিশেষ করে পেট্রোলবোমা হামলায় মানুষ দগ্ধ হওয়া এবং আগুনের লেলিহান শিখায় পুড়িয়ে মারার মানবতাবিরোধী কর্মকা- দেখে উপস্থিত সুধীজনরা হতবাক হয়েছেন। তাদের কাঁদিয়েছেও নারী ও শিশুদের আহাজারি। আলোচনা সভা শেষে পেট্রোলবোমা ও হামলার শিকার অনেকেই তাদের অভিজ্ঞতার কথা বর্ণনা করেছেন।

চট্টগ্রাম মহানগর শাখার সহসভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: