হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেট্রোলবোমা হামলার প্রতিবাদে খালেদার অফিস ঘেরাও

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫
  • প্রতিবাদ সমাবেশে ককটেল হামলা

স্টাফ রিপোর্টার ॥ রাজনৈতিক কর্মসূচীর নামে পেট্রোলবোমা হামলা ও মানুষ হত্যার প্রতিবাদে ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও করে মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটি। একই দাবিতে গুলশানে ঝাড়ু মিছিল করেছে আমরা মিরপুরবাসী নামে একটি সংগঠন। সহিংসতা পরিহার করে দেশ ও মানুষের স্বার্থে খালেদা জিয়াকে কাজ করার আহ্বান জানিয়েছেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা। পাশাপাশি তারা বলেছেন, জনবিরোধী কর্মসূচী দিয়ে ২০ দল আস্তে আস্তে মানুষের মন থেকে উঠে যাবে। জঙ্গী মদদদাতা ও দেশবিরোধী কর্মকা-ের অপরাধে খালেদা জিয়ার নাম একদিন কেউ স্মরণ করবে না। মঙ্গলবার রাজধানীতে অনুষ্ঠিত পৃথক পৃথক কর্মসূচী থেকে বক্তারা এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটি ॥ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের হরতাল-অবরোধের প্রতিবাদে গুলশানে বিক্ষোভ করেছে জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটি নামক একটি সংগঠন। মঙ্গলবার ১১টায় গুলশান-২ গোলচত্বরে বিক্ষোভ মিছিল করে সংগঠনটি। মিছিলে হরতাল-অবরোধ বিরোধী এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেশবিরোধী ও পাকিস্তানী উল্লেখ করে বিভিন্ন সেøাগান দেয়া হয়। মিছিলটি বারবার খালেদা জিয়ার কার্যালয়ের অভিমুখে যেতে চাইলে পুলিশ বাধা দেয়।

হামলাকারীরা মানবজাতির শত্রুÑ ভূমিমন্ত্রী ॥ ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, যারা নির্বিচারে পেট্রোলবোমা মেরে নারকীয় তা-ব চালিয়ে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করছে তারা মানবতাবিরোধী মানবজাতির শত্রু। এ সকল শয়তানের প্রেতাত্মাদের মানবতাবিরোধী অপরাধের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দেশব্যাপী বিএনপি-জামায়াত ও তাদের ২০ দলীয় জোট কর্তৃক ভিত্তিহীন হরতাল, অবরোধ পেট্রোলবোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারার জঙ্গীবাদে বঙ্গবন্ধু ছাত্র যুব প্রজন্ম লীগ কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিবাদ সমাবেশে ককটেল বিস্ফোরণ ॥ খালেদা জিয়ার টানা সহিংস কর্মসূচী প্রতিবাদে সোমবার নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের ঘেরাও কর্মসূচীতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে সোমবার। এরই প্রতিবাদে মঙ্গলবার মানববন্ধন ও সমাবেশ করেছে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধা পরিষদ। দুপুর থেকে নগরীর বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত মতিঝিল থেকে নেতাকর্মীরা অবস্থান নেন। এক পর্যায়ে মতিঝিল, দিলকুশা, দৈনিক বাংলা, পুরানা পল্টন, জাতীয় প্রেসক্লাব ও হাইকোর্ট ছাড়িয়ে যায় প্রতিবাদী মানুষের অবস্থান। এ কর্মসূচীতেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। মঙ্গলবার দুপুর ২টা ২৫ মিটিনের দিকে জাতীয় প্রেসক্লাব সংলগ্ন কদম ফোয়ারার পাশে পর পর দুটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় অবিস্ফোরিত অবস্থায় একটি ককটেল উদ্ধার করা হয়। পল্টনেও আরেকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সমাবেশ ফেনীর সংসদ সদস্য শিরীন আক্তারের বক্তব্য চলাকালে কদম ফোয়ারার পাশে পর পর দুটি ককটেল বিস্ফোরণ হয়।

গুলশানে ঝাড়ু মিছিল ॥ অবরোধ হরতাল বন্ধের দাবিতে খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও করতে এসে পুলিশী বাধায় গুলশান-২ নম্বরে বিক্ষোভ করছে আমরা মিরপুরবাসীর ব্যানারে ঝাড়ু মিছিল নিয়ে আসা যুব মহিলা লীগের নেতাকর্মীরা। মিরপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য সাবিনা আকতার তুহিনের নেতৃত্বে মিছিলটি বনানী হয়ে খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও করতে আসলে পুলিশ তাদের বাধা দেয়। এরপর তারা গুলশান-২ নম্বর গোলচত্বরে বসে হরতাল-অবরোধবিরোধী সেøাগান দিতে থাকে।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: