কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পশ্চিম বাংলার দুটি আসনই তৃণমূলের

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

পশ্চিম বাংলায় উপনির্বাচনে দুটি আসনই নিজেদের দখলে রাখল তৃণমূল। কৃষ্ণগঞ্জে বিজেপিকে প্রায় ৩৭ হাজারে এবং বনগাঁয় সিপিএম প্রার্থীকে দু’লাখেরও বেশি ভোটে হারিয়ে দুটি আসনই ফের নিজেদের ঘরে তুলল তারা। সোমবার দুপুরে চূড়ান্ত ফল প্রকাশের পর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মা-মাটি-মানুষকে এই জয়ের জন্য ধন্যবাদ জানিয়েছেন। আর সম্প্রতি কোণঠাসা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায় বলেন, ‘এই জয় প্রত্যাশিত ছিল।’

সকালে গণনা শুরু হওয়ার পর থেকেই তৃণমূল প্রার্থীরা দু’জায়গাতেই বিরোধীদের অনেকটা পেছনে ফেলে দৌড় শুরু করেছিলেন। দুপুর গড়ানোর আগেই ফল নিশ্চিত হয়ে যায়। যদিও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফল ঘোষণা অবধি অপেক্ষা করেননি। তার অনেক আগেই তিনি টুইটারে সকলকে ধন্যবাদ জানান। তাঁর বার্তা : ‘এই বিপুল জয়ের জন্য মা-মাটি-মানুষকে ধন্যবাদ। তাঁরা আবার আমাদের প্রতি ভালবাসা এবং আস্থা দেখিয়েছেন। তাঁদের জন্যই আমরা কাজ করে যাব। বনগাঁ লোকসভা এবং কৃষ্ণগঞ্জ বিধানসভা এলাকার মানুষদের ধন্যবাদ জানাচ্ছি। উপনির্বাচনে যেখানে ভোটের হার কম হয়, সেখানে তাঁরা বিপুল সংখ্যায় ভোট দিতে এসেছিলেন।’ দুটি কেন্দ্রই তাদের দখলে থাকবে এ ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল তৃণমূল। কিন্তু এমন বিপুল জয় তাদের ঘরে আসবে, তা ছিল অপ্রত্যাশিত। যে কারণে ফলাফল ঘোষণার পরে স্বয়ং তৃণমূল নেত্রীর মন্তব্য, ‘মিরাকল রেজাল্ট’।

নদিয়ার কৃষ্ণগঞ্জ বিধানসভা কেন্দ্রে ১৫ রাউন্ড গণনার শেষে তৃণমূল প্রার্থী সত্যজিৎ বিশ্বাস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির মানবেন্দ্র রায়কে ৩৭ হাজার ৩৩ ভোটে পরাজিত করে জয়ী হয়েছেন। অন্যদিকে, বনগাঁ লোকসভা কেন্দ্রে তৃণমূলের মমতাবালা সিপিএমের দেবেশ দাসকে ২ লাখ ১১ হাজার ৭৮৫ ভোটে পরাজিত করেছেন। -আনন্দবাজার।

প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী ২০১৫

১৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: