মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ছুটির দিনে রাজধানীতে তিন বাসে আগুন

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধের মধ্যে সাপ্তাহিক ছুটির দিনে শুক্রবার পুরনো ঢাকার তাঁতীবাজার, কাপ্তানবাজার ও গুলিস্তান ওভারব্রিজ এলাকায় তিনটি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা। পুলিশ জানিয়েছেন, এই ঘটনায় কেউ হতাহত হয়নি। এদিকে দক্ষিণ কেরানীগঞ্জে বাসে পেট্রোলবোমা নিক্ষেপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা পুলিশকে জানায়, তারা তেঘরিয়া ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক পাভেল মোল্লার নেতৃত্বে ওই হামলা চালায়। জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান জানান, গত ২০ জানুয়ারি মধ্যরাতে ঢাকা-মাওয়া মহাসড়কের রাজেন্দ্রপুর বাজার বাসস্ট্যান্ডে সিরাজদিখান পরিবহন নামে একটি বাসে (ঢাকা মেট্রো-জ ১৪-০৯৫১) পেট্রোলবোমা নিক্ষেপ করা হয়। এতে ঘুমন্ত অবস্থায় বাসের চালক ও হেলপার দগ্ধ হন। এই অভিযোগে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে আগুন দেয়ার কথা স্বীকার করেছে।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের কর্তব্যরত কর্মকর্তা নাজমা আক্তার জনকণ্ঠকে জানান, শুক্রবার বিকেল পৌনে ৩টার দিকে গুলিস্তান হানিফ ফ্লাইওভারের ওপর টোল ঘরের সামনে কমল পরিবহন নামে একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে কেউ হতাহত হয়নি। পুরনো ঢাকার ওয়ারী থানার ওসি তপন কুমার পাল জানান, বেলা আড়াইটার দিকে আদমজী থেকে গুলিস্তানগামী মদিনা এন্ট্রারপ্রাইজ নামে একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগে সকাল সাড়ে ৮টার দিকে তাঁতীবাজার মোড়ে ভিক্টর পরিবহন নামে একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে আনে বলেন ফায়ার কন্ট্রোল রুমের কর্মকর্তা নাজমা আক্তার। সদরঘাট থেকে আব্দুল্লাহপুরের পথে চলাচলকারী তাঁতীবাজারের ভিক্টর পরিবহনের বাসে আগুন দেয়ার আগে যাত্রীরা তড়িঘড়ি নেমে যান। এতে কেউ হতাহত হয়নি। তবে তার আগেই বাসটি পুড়ে যায়। বাসের চালক বাশার শেখ জানান, ১২ থেকে ১৪ যাত্রী নিয়ে সদরঘাট থেকে তিনি রওনা হন। গুলিস্তানের দিকে যাওয়ার সময় ইংলিশ রোডে পৌঁছানোর পর বাসে আগুন দেয়া হয়। আগুন লাগার পর যাত্রীরা জানালা দিয়ে লাফিয়ে নেমে যান। যাত্রীবেশে বাসে উঠে আগুন দেয়া হয়েছে বলে চালক জানান।

এদিকে ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার মধ্যরাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন রাজেন্দ্রপুর বাজার সংলগ্ন নোয়াদ্দা গ্রাম থেকে মোঃ ফজল মিয়া ওরফে সজল (২২), খায়রুল ইসলাম ওরফে সিলটি খায়রুল (২৬) ও শওকত ইসলাম (২৪) নামে তিন যুবককে আটক করা হয়। তিনি জানান, ২০ জানুয়ারি মধ্যরাতে ঢাকা-মাওয়া মহাসড়কের রাজেন্দ্রপুর বাজার বাসস্ট্যান্ডে সিরাজদিখান পরিবহন নামে একটি বাসে (ঢাকা মেট্রো-জ ১৪-০৯৫১) পেট্রোলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ঘুমন্ত অবস্থায় বাসের চালক ও হেলপার দগ্ধ হন। ওই ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় পুলিশের দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

৩১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: