মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গণমাধ্যমের ওপর কোন সেন্সর আরোপ করা হয়নি ॥ হানিফ

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৩ জানুয়ারি ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, গণমাধ্যমের ওপর কোন সেন্সরশিপ নয়। পৃথিবীর কোন সভ্য দেশে নেতিবাচক খবর প্রচার করা হয় না। এটা চাপিয়ে দেয়া নয়, এটা সমাজের প্রতি নৈতিক দায়িত্ববোধ থেকে করা হয়েছে। গণমাধ্যমের ওপর নতুন করে সেন্সরশিপ আরোপ করা হচ্ছে খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রেক্ষিতে হানিফ এসব কথা বলেন। তিনি বলেন, নেতিবাচক সংবাদ সম্প্রচার করলে সন্ত্রাসীরা উৎসাহিত বোধ করবে। সন্ত্রাসীরা যাতে উৎসাহিত না হয় সেজন্য নেতিবাচক খবর প্রচার করবে না বলে কথা দিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়ায় নিজ বাসভবনে দলীয় কর্মীদের সঙ্গে মতবিনিময়

শেষে হানিফ সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, এটার মধ্যে সেন্সরশিপ হলো কিভাবে, কোন সেন্সরশিপ করা হয়নি। বেগম খালেদা জিয়ার এসব (সেন্সরশিপ) ব্যাপারে জ্ঞানের ঘাটতি রয়েছে। উনাকে কেউ মিথ্যা বুঝিয়ে এসব কথাবার্তা বলাচ্ছেন। নেতিবাচক সংবাদ প্রচার কোন সাংবাদিক বা সংবাদ মাধ্যমের দায়িত্বের মধ্যে পড়ে না।

মাহবুব-উল-আলম হানিফ পরে কুষ্টিয়া জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে আত্মকর্মসংস্থানের জন্য মহিলাদের মাঝে ক্ষুদ্রঋণ কার্যক্রমের চেক বিতরণ অনুষ্ঠানে যোগ দেন।

এর আগে তিনি সাংবাদিকদের বলেন, যারা মানুষ পুড়িয়ে হত্যা করছে ওই সব বোমাবাজের সঙ্গে সংলাপে বসলে একটা খারাপ নজির সৃষ্টি হবে। ভবিষ্যতে দেখা যাবে যে কোন রাজনৈতিক দল তাদের দাবি আদায়ে মানুষকে জিম্মি করে, মানুষকে পুড়িয়ে হত্যা ও বোমাবাজি করবে। আমরা কখনই এ ধরনের খারাপ নজির সৃষ্টি করতে চাই না। তিনি বলেন, অবরোধের নামে গাড়িতে আগুন দিয়ে মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যা করে বেগম খালেদা জিয়া এমনিতেই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এভাবে চলতে থাকলে নিজের কর্মকা-ের কারণেই তিনি জনগণ থেকে বিচ্ছিন্ন হওয়ার পাশাপাশি রাজনীতি থেকেও বিচ্ছিন্ন হয়ে পড়বেন।

পরে হানিফ ক্ষুদ্রঋণ কার্যক্রমের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম নুরজাহান উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০১৫

২৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: