কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাইবান্ধায় নাসিম পাড়া মহল্লা ও গ্রামে-গঞ্জে কমিটি করে সন্ত্রাসীদের পুলিশে

প্রকাশিত : ১৯ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৮ জানুয়ারি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দেশের প্রতিটি পাড়া-মহল্লায়, গ্রামে-গঞ্জে সন্ত্রাসবিরোধী নাগরিক কমিটি গঠনের মাধ্যমে বোমাবাজ-নাশকতাকারীদের ধরে ধরে পুলিশের হাতে সোপর্দ করার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, অবরোধ-হরতালের নামে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী তৎপরতা ও নাশকতা প্রতিরোধে মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিএনপি এখন রাজনৈতিক দল নয়, সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। তাই সন্ত্রাসীদের কোনক্রমেই ছাড় দেয়া হবে না। তিনি পাড়া-মহল্লায় চলমান সহিংসতা প্রতিরোধে অবরোধকারীদের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, ২০১৯ সালের পূর্বে এদেশে কোন নির্বাচন হবে না। এ ব্যাপারে কারও সঙ্গে কোন আলোচনা করারও আগ্রহ ১৪ দলীয় ঐক্য জোটের নেই। আলোচনা হয় ভালোর সঙ্গে ভালোর, আলোর সঙ্গে অন্ধকারের নয়। যারা সন্ত্রাসী তৎপরতা চালিয়ে দেশের অসহায় মানুষকে হত্যা করছে তাদের সঙ্গে আলোচনায় বসার অর্থই হচ্ছে জনগণকে অবমূল্যায়ন করা।

তিনি বলেন, খালেদা জিয়াকে কেউ অবরোধ করে রাখেনি। খালেদা জিয়া নিজেই ঘরে অবরুদ্ধ হয়ে বিএনপি-জামায়াত-শিবিরের সন্ত্রাসী ক্যাডারদের লেলিয়ে দিয়ে হরতাল অবরোধের নামে জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ করে অসহায় মানুষকে পুড়িয়ে মারছেন। মা-বোন শিশুদেরও নির্বিচারে হত্যা করছেন। এ অবস্থা বরদাশত করা হবে না। এজন্য তাকে বিচারের মুখোমুখি হতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

রবিবার পলাশবাড়ি উপজেলা সদরের এসএম পাইলট উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সহিংসতা ও নাশকতাবিরোধী এক জনসভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম একথা বলেন। পলাশবাড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ডাঃ ইউনুস আলী সরকার এমপি, অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি, এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সৈয়দ-শামস-উল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক ম-ল, ওয়ার্কার্স পার্টির আমিনুল ইসলাম গোলাপ, জাসদ সাধারণ সম্পাদক গোলাম মারুফ মনা, ন্যাপের লুৎফর রহমান রঞ্জু, পলাশবাড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, জাসদের সভাপতি নুরুজ্জামান প্রধান, সাধারণ সম্পাদক আবদুল জলিল সরকার, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বক্কর প্রধান, গণতান্ত্রিক পার্টির আবদুল মান্নান প্রমুখ।

রংপুরে পেট্রোল বোমায় আহতদের খোঁজ নিলেন স্বাস্থ্যমন্ত্রী ॥ স্টাফ রিপোর্টার জানান, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা রংপুরে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় আহত রোগীদের দেখতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখতে যান। তারা রোগী এবং তাদের অভিভাবকদের খোঁজখবর নেন এবং তাদের চিকিৎসায় যাতে কোন ধরনের গাফিলতি না হয় সেদিকে খেয়াল রাখার জন্য চিকিৎসকদের নির্দেশ দেন। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, রংপুর সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করীম রাজু, হাসপাতালের উপ-পরিচালক ডা. আবদুল কাদের খান, অধ্যক্ষ ডা. জাকির হোসেন ছাড়াও অন্য চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

ওয়াজেদ মিয়ার কবরে ফাতেহা পাঠ ॥ বাসস জানায়, আওয়ামী লীগ সভাপতিম-লী সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার আত্মার শান্তি কামনা করে তাঁর কবরে ফাতেহা পাঠ ও মোনাজাত করেছেন।

মন্ত্রী রবিবার রংপুর থেকে পলাশবাড়ী যাওয়ার পথে পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রকাশিত : ১৯ জানুয়ারী ২০১৫

১৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: