কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পঙ্কজের বাসায় রাজনৈতিক, মঈন খানের বাসায় কূটনৈতিক বৈঠক!

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরনের বাসায় এক বৈঠকে অংশ নিয়েছেন রাজনীতিকরা। বৃহস্পতিবার রাত ৯টার দিকে মন্ত্রী, রাজনীতিক ও বিশিষ্ট ব্যক্তিরা তাঁর গুলশানের বাসায় এ বৈঠকে মিলিত হয়। এদিকে ইউরোপীয় ইউনিয়নসহ ৯ দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির একটি প্রতিনিধিদল। দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পঙ্কজ শরনের বাসায় বৈঠককারীদের দাবি, ভারতীয় হাইকমিশনারের বাসায় তাদের নৈশভোজের নিমন্ত্রণ ছিল। বৈঠক ও নৈশভোজ শেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ, দলটির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের, ত্রিশালের এমপিসহ আরও অনেকে। বৈঠকে আগতরা মিলিত হওয়ার কারণ বলতে রাজি হননি। এ বিষয়ে জানতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ব্যক্তিগত মোবাইল ফোন নাম্বার, তাঁর প্রেস সচিব শুনীল শুভ রায় ও এরশাদের ভাই জিএম কাদেরে মোবাইলে কয়েকবার ফোন করলেও কেউ ফোন ধরেননি।

বৃহস্পতিবার রাতে দলে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের বাসায় ইউরোপীয় ইউনিয়নসহ ৯ দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির একটি প্রতিনিধিদল। দেশের চলমান সঙ্কট নিরসন করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য বিদেশী কূটনীতিকদের সঙ্গে এ বৈঠক করেছেন বলে জানা গেছে। সেই সঙ্গে দলের নেতা বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের ওপর সন্ত্রাসী হামলার ও অসংখ্য দলীয় নেতাকর্মীকে গ্রেফতারের পাশাপাশি নির্যাতনের বিষয়টি তাদের কাছে তুলে ধরেন।

এ সময় কূটনীতিকরা বিএনপিকে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন করার বিষয়টি খেয়াল রাখার অনুরোধ জানান। রাত সোয়া আটটা থেকে ৯টা ৪৫ মিনিট পর্যন্ত এ বৈঠক চলে। বৈঠকে রাতের খাবারের আয়োজন করা হয়। বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের আবাসিক প্রতিনিধি পিয়েরে মাইয়েদুরের নেতৃত্বে অস্ট্রেলিয়া, সুইডেন, ফান্স, নরওয়ে, নেদারল্যান্ডস, স্পেন, ডেনমার্ক ও কানাডার রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, লে. জেনারেল মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এ্যাডেভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু উপস্থিত ছিলেন। বৈঠক শেষে নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থায়ী কমিটির সদস্য জানান, আমাদের ডিনারের দাওয়াত ছিল। তাই এখানে এসেছিলাম। সেখানে কূটনীতিকদের সঙ্গে দেশের চলমান পরিস্থিতি ও রিয়াজ রহমানের প্রতি হামলার বিষয়ে আলোচনা হয়।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: